BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

গুজরাটে অমিত শাহ-শরদ পওয়ার সাক্ষাৎ! ফের মহাসংকটে মহারাষ্ট্রের জোট সরকার?

Published by: Subhajit Mandal |    Posted: March 28, 2021 4:38 pm|    Updated: March 28, 2021 4:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ রাজ্যের ভোট পর্ব সবে শুরু হয়েছে। এরই মধ্যে মহারাষ্ট্রের জোট সরকারের স্থায়িত্ব নিয়ে নতুন করে প্রশ্ন উঠে গেল। উদ্ধব ঠাকরের সরকারের উপর এই মুহূর্তে ত্রিমুখী চাপ কাজ করছে। যা শামাল দিতে রীতিমতো নাজেহাল জোট শিবিরের ক্রাইসিস ম্যানেজাররা। অবশ্য যিনি এই মহা বিকাশ আগাড়ির আসল ক্রাইসিস ম্যানেজার, তাঁকে নিয়েই তৈরি হয়েছে সংশয়। গুজরাটের একাধিক সংবাদমাধ্যমের দাবি, শরদ পওয়ার নাকি সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Sharad Pawar) সঙ্গে দেখা করেছেন। বেশ কিছুক্ষণ তাঁদের মধ্যে কথা হয়েছে। তাৎপর্যপূর্ণভাবে শাহ নিজেও রবিবার এই সাক্ষাতের কথা অস্বীকারও করেননি।

গুজরাটের একাধিক সংবাদমাধ্যমের দাবি, সম্প্রতি এনসিপি সুপ্রিমো পওয়ার নাকি আহমেদাবাদে শাহর ফার্ম হাউসে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেছেন। শুধু তাই নয়, এনসিপির আরেক শীর্ষনেতা প্রফুল প্যাটেল (Praful Patel) আবার সম্প্রতি বিজেপি-পন্থী একাধিক শিল্পপতির সঙ্গে দেখা করেছেন। রবিবার এক সাংবাদিক বৈঠকে অমিত শাহকে এই সাক্ষাৎ প্রসঙ্গে প্রশ্ন করা হলে, তিনি এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। শাহ (Amit Shah) বলছেন,”সব কথা জনসমক্ষে বলা যায় না।” অর্থাৎ, ওই সাক্ষাতের কথা তিনি অস্বীকার করেননি। যা জল্পনা আরও বাড়িয়েছে।

[আরও পড়ুন: প্রথম দফার ৩০ আসনের মধ্যে ২৬টিই জিতবে বিজেপি, দাবি অমিত শাহর]

আসলে, মহারাষ্ট্রের জোট সরকারের ঘরে এমনিতেই এই মুহূর্তে অশান্তি চরমে। আম্বানির বাড়ির সামনে বোমা রাখার পর শচীন ওয়াজের গ্রেপ্তারি হোক, রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিংয়ের আনা বিস্ফোরক তোলাবাজির অভিযোগ হোক, কিংবা রাজ্যের কোভিড পরিস্থিতি, সব নিয়েই জোটের তিন শিবিরের মধ্যে একটা চাপা অশান্তির বাতাবরণ সৃষ্টি হয়েছে। এমনকী কংগ্রেস এবং এনসিপির মধেও ইউপিএ চেয়ারপার্সনের পদ নিয়ে চাপা টানাপোড়েন চলছে। এরই মধ্যে শাহ-পওয়ার সাক্ষাৎ জোট শিবিরের রক্তচাপ বাড়াতে বাধ্য। তাহলে কি ফের বিজেপির ঘনিষ্ঠ হচ্ছে এনসিপি? উঠছে প্রশ্ন। কারণ, মহাজোটের এই সরকার গঠনের আগে পওয়ারেরই ভাইপো অজিত পওয়ার নিজের অনুগামীদের নিয়ে বিজেপিকে সমর্থন করে সরকারও গঠন করে ফেলেছিলেন। সেই ঘটনার পুনরাবৃত্তির চেষ্টা যে বিজেপি করবে, সেটা বলাটাই বাহুল্য। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement