BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

প্রবল ধসে খাদে বাস, ৩০ জনের মৃত্যুর আশঙ্কা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 13, 2017 7:24 am|    Updated: August 13, 2017 7:24 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  টানা বৃষ্টিতে হিমাচল প্রদেশে বিপর্যয়। ১৫৪ নম্বর জাতীয় সড়কে ধস। ভূমিধসের ধাক্কায় দুটি বাস খাদে পড়ে যায়। অন্তত ৩০ জনের মৃ্ত্যুর আশঙ্কা করা হচ্ছে। মান্ডির কাছে এই দুর্ঘটনা ঘটে। তবে আবহাওয়া খারাপ থাকায় উদ্ধারকাজে বাধা পায় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

[প্রবল বর্ষণে বিপর্যস্ত উত্তরবঙ্গের রেল চলাচল, জলের তলায় কিষাণগঞ্জ]

গত কয়েক দিনের লাগাতার বৃষ্টিতে ভাসছে হিমাচল প্রদেশের একাংশ। পাহাড়ি রাজ্যের একাধিক জায়গা হরপা বানে ভেসেছে। মানালি-পাঠানকোট ১৫৪ নম্বর জাতীয় সড়ক কার্যত বিপর্যস্ত। জাতীয় সড়কের একাধিক জায়গা ধসের কবলে। শনিবার রাতে ভূমিধসের ধাক্কায় দুটি যাত্রীবাহী বাস খাদে পড়ে যায়। বাস দুটিতে প্রায় ১০০জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে তিরিশজন মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। খোঁজ নেই অন্তত পঞ্চাশজনের। মান্ডির কাছে জায়গাটি এতটাই দুর্গম যে এলাকা খুঁজতে দীর্ঘ সময় চলে যায় উদ্ধারকারী দলের। পাশাপাশি নাগাড়ে বৃষ্টি চলতে থাকায় আরও ঘোরাল হয়েছে পরিস্থিতি। সতর্কতা হিসাবে জাতীয় সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।  হিমাচল প্রদেশের পরিবহণমন্ত্রী জি এস বালির আশঙ্কা মৃত্যুর সংখ্যা ৫০ ছাড়াতে পারে। দুর্ঘটনাগ্রস্ত একটি বাস মানালি থেকে কাটরা যাচ্ছিল। অপর বাসটি মানালি থেকে চাম্বার দিকে রওনা দিয়েছে। পুলিশ জানিয়েছে কোটরুপি বলে একটি জায়গায় বাস দুটি চা পানের জন্য থেমেছিল। তখনই বিপর্যয় ঘটে। ধসের ধাক্কায় প্রায় ৮০০ মিটার গভীর খাদে পড়ে যায় বাস দুটি। একটি বাসকে খুঁজেই পাওয়া যায়নি।

[স্বাধীনতা দিবসের আগে সোপিয়ানে বড়সড় হামলা জঙ্গিদের, শহিদ ২ জওয়ান]

গত জুলাই মাসে হিমাচলের রামপুরে খাদ বসে পড়ে দিয়ে ২০ জনের মৃত্যু হয়েছিল। সেই ঘটনার স্মৃতি উসকে ফের একই ধরনের বিপর্যয়। ধসের জেরে ওই জাতীয় সড়কে প্রায় পাঁচ শতাধিক গাড়ি আটকে পড়েছে। দুর্ঘটনাগ্রস্ত দুটি বাসের যাত্রীদের উদ্ধারের ব্যাপারে হিমাচল প্রশাসনেক ব্যবস্থা নিতে বলেছে কেন্দ্র। ইতিমধ্যে সেখানে সেনা এবং এনডিআরএফের দল পাঠানো হয়েছে। পুলিশ, প্রশাসনের সঙ্গে উদ্ধারে হাত লাগায়িছেন সাধারণ মানুষও।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement