BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কাপুরুষের মতো হামলা ভূস্বর্গে, ৫ জনকে হত্যা করল পাক সেনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 18, 2018 1:45 pm|    Updated: August 13, 2019 7:07 pm

Due to shelling from across in Balakote sector of Poonch, 5 civilians died & 2 are injured

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাপুরুষের মতো লুকিয়ে হামলা চালিয়ে রবিবার পাঁচ নিরীহ নাগরিককে হত্যা করল পাক সেনা। জম্মুর বালাকোট সেক্টরে এদিন পাক রেঞ্জার্সের ভারী গুলিবৃষ্টিতে পাঁচ জন সাধারণ ভারতীয় প্রাণ হারান। পাক সেনার মর্টার বর্ষণে মারাত্মক জখম হয়েছেন আরও দুই জন। এই হামলার তীব্র নিন্দা করে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বলেছেন, ‘স্বরাষ্ট্র ও প্রতিরক্ষামন্ত্রক এই ঘটনাকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে। আমাদের সেনা যোগ্য জবাব দিচ্ছে। ভারতের পরবর্তী পদক্ষেপের জন্য যেন তৈরি থাকে পাকিস্তানও।’

[অঙ্গদান ইসলাম বিরোধী! অভিযোগে ফতোয়া মুসলিম চিকিৎসকের বিরুদ্ধে]

এদিন ভোর থেকেই বালাকোট সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলিবর্ষণ শুরু করে পাক সেনা। নিয়ন্ত্রণরেখার কাছে দেবতা ধর গ্রাম লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে পাক রেঞ্জার্স। সংবাদ সংস্থা পিটিআইকে সেনার এক মুখপাত্র জানিয়েছেন, পাক সেনার শেল চৌধুরি মহম্মদ রমজানের বাড়িতে আঘাত হানে। ওই পরিবারের পাঁচ সদস্যই বিস্ফোরণে মারা যান। মৃতদের মধ্যে রয়েছে তিন শিশু ও এক মহিলা। আহত হয়েছে আরও দুই শিশু। তাঁদের জম্মুতে সেনার বিশেষ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

[‘দেশ বাঁচাতে প্রয়োজনে সীমান্ত পেরিয়েও হামলা চালাবে সেনা’]

জম্মু ও কাশ্মীরের ডিজিপি এস পি বেদ জানিয়েছেন, পাক সেনাকে যোগ্য জবাব দিতে শুরু করেছে ভারত। দুই পক্ষের মধ্যে ভারী গুলির লড়াই চলছে। শেষ পাওয়া খবরে, ভারতের তরফে নতুন করে কোনও ক্ষয়ক্ষতি না হলেও পাক সেনার বেশ কয়েকটি ঘাঁটি গুঁড়িয়ে গিয়েছে। আইজিপি জম্মু এস ডি সিং জানিয়েছেন, দেবতা গ্রামে নতুন করে যাতে কোনও ক্ষয়ক্ষতি না হয়, সে কারণে সেনার বিশেষ টিম গ্রাম ঘিরে ফেলেছে। মোতায়েন রাখা হয়েছে হেলিকপ্টার। গত বুধবারও পাক সেনার গুলিতে বালাকোট সেক্টরের কাছে ধরতি গ্রামে এক জওয়ান আহত হন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে