১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Punjab Election 2022: পাঞ্জাবের ভোটারদের প্রভাবিত করার চেষ্টা! কমিশনের নির্দেশে ভোটের দিন ঘরবন্দি সোনু সুদ, বাজেয়াপ্ত গাড়িও

Published by: Paramita Paul |    Posted: February 20, 2022 2:52 pm|    Updated: February 20, 2022 9:29 pm

EC stops Sonu Sood from visiting poll booths in Moga as actor accused of ‘influencing’ voters

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটারদের প্রভাবিত করছেন বলিউড অভিনেতা! পাঞ্জাবের মোগা বিধানসভার বিভিন্ন নির্বাচনী কেন্দ্রে ঢোকার চেষ্টা করছেন। রবিবার এমন অভিযোগ উঠল সোনু সুদের (Sonu Sood) বিরুদ্ধে। অভিযোগ পাওয়া মাত্র কড়া ব্যবস্থা নেয় নির্বাচন কমিশন। মাঝপথে অভিনেতার গাড়ি আটকে দেওয়া হয়। ভোট শেষ না হওয়া পর্যন্ত বাড়ির বাইরে পা রাখতে পারবেন না তিনি। তাঁর গাড়িও বাজেয়াপ্ত করে কমিশন। এমন নির্দেশই দিয়েছে কমিশন। যদিও ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উড়িয়ে দিয়েছেন সোনু।

পাঞ্জাবে একদফায় বিধানসভার ১১৭ আসনে ভোটগ্রহণ (Punjab Election 2022) চলছে। এবার সেখানকার মোগা কেন্দ্র থেকে কংগ্রেসের হয়ে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন সোনু সুদের বোন মালবিকা সুদ। অভিযোগ ওঠে, এদিন সকালে মোগার বিভিন্ন বুথে যাচ্ছিলেন সোনু। বুথে ঢোকার চেষ্টা করতেই তাঁকে আটকানো হয়। পরে অভিনেতাকে বাড়িতে ফেরত পাঠানো হয়। এ প্রসঙ্গে মোগা জেলার ভোটের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক প্রভাদীপ সিং জানিয়েছেন, সোনু সুদ বাড়ির বাইরে পা রাখলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

 

[আরও পড়ুন: তিনটি নয়, সম্পত্তিকরের একটি মাত্র বিল যাবে বাড়িতে, বড় সিদ্ধান্ত কলকাতা পুরসভার]

যদিও ভোটারদের প্রভাবিত করার অভিযোগ অস্বীকার করেছেন অভিনেতা। সোনুর পালটা অভিযোগ, ফোন করে ভোটারদের ভয় দেখাচ্ছে বিরোধীরা। বিশেষ করে অকালি দলের বিরুদ্ধে এই অভিযোগ উঠছে। সোনুর কথায়, “ভোটাররা জানাচ্ছিলেন, তাঁদের ভয় দেখানো হচ্ছে। অনেক বুথে ভোট প্রভাবিত করতে টাকা বিলি করা হচ্ছিল। অবাধ নির্বাচনের স্বার্থে অভিযোগ খতিয়ে দেখতে আমরা বুথে যাচ্ছিলাম। তাই আমরা বেরিয়েছিলাম। এখন আমরা বাড়িতেই আছি।”

 

কংগ্রেস একক শক্তিতে যে তিন রাজ্যে ক্ষমতায় আছে, সেগুলির মধ্যে একটি হল পাঞ্জাব। কিন্তু গড় বাঁচাতে এবার কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে নভজ্যোত সিং সিধু, চরনজিৎ সিং চান্নিদের। একে তো দলের অন্দরের কলহ, তার উপর আবার দিল্লি মডেলকে সামনে রেখে অরবিন্দ কেজরিওয়ালদের (Arvind Kejriwal) প্রচার। সেই সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে অকালি দলও। বিজেপি (BJP) এবং ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের পাঞ্জাব লোক কংগ্রেসের জোট অনেক অঙ্ক ওলট-পালট করে দিতে পারে। 

[আরও পড়ুন: দীর্ঘদিনের লড়াইয়ে হার, প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে