Advertisement
Advertisement
Rajasthan ED

নির্বাচনের আগেই ধাক্কা, রাজস্থানের স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে তল্লাশি ইডির

চলতি মাসে দ্বিতীয়বার তল্লাশি মন্ত্রীর বাড়িতে।

ED allegedly raids residence of Rajasthan Home Minister | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:September 26, 2023 12:49 pm
  • Updated:September 26, 2023 1:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনের আগেই রাজস্থানের (Rajasthan) মন্ত্রীর বাড়িতে তল্লাশি শুরু করল ইডি (ED)। জানা গিয়েছে, মিড ডে মিলে আর্থিক তছরুপের অভিযোগেই মন্ত্রী রাজেন্দর সিং যাদবের বাসভবনে তল্লাশি শুরু হয়েছে। বাড়ি সংলগ্ন এলাকায় যাতায়াতও বন্ধ করে দেওয়া হয়েছে। তবে এই তল্লাশি প্রসঙ্গে ইডির তরফে সরকারিভাবে কিছুই জানানো হয়নি। প্রসঙ্গত, চলতি বছরের শেষেই রাজস্থানে বিধানসভা নির্বাচন। তার আগেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নিশানায় রাজ্যের মন্ত্রী।

রাজস্থানের স্বরাষ্ট্র ও উচ্চশিক্ষা মন্ত্রী রাজেন্দরের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। সূত্রের খবর, মঙ্গলবার সকালেই জয়পুরে তাঁর বাড়িতে হাজির হয় ইডির তদন্তকারী দল। কোটপুতলি টাউনে রাজেন্দরের বাড়ি ছাড়াও আরও ১০টি জায়গায় একসঙ্গে তল্লাশি শুরু হয়। তার মধ্যে রয়েছে বেশ কয়েকটি কারখানাও। এই কারখানাগুলোর মালিকানা রয়েছে মন্ত্রীর ঘনিষ্ঠদের নামে। তল্লাশি চালানোর পাশাপাশি মন্ত্রীর বাসভবন সংলগ্ন এলাকায় যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে। অর্থাৎ ওই এলাকায় ঢোকা-বেরনোয় নিষেধাজ্ঞা রয়েছে।

Advertisement

[আরও পড়ুন: পুজোর আগে অভিনব জালিয়াতি কলকাতায়! ব্যাঙ্কের ভিতরই টাকা খোয়ালেন যুবক]

জানা গিয়েছে, ইডির পাশাপাশি রাজ্যের আয়কর দপ্তরের কর্তারাও তল্লাশিতে যোগ দিয়েছেন। তবে এই প্রথমবার নয়। চলতি মাসেই ৭ তারিখেও তল্লাশি হয়েছিল মন্ত্রীর বাড়িতে। সেবার রাজ্যের আয়কর দপ্তরের আধিকারিকরা মন্ত্রীর বাড়িতে তল্লাশি চালান। দীর্ঘদিন ধরেই মিড ডে মিলের অর্থ তছরুপের অভিযোগ ছিল রাজেন্দরের বিরুদ্ধে। নির্বাচনের ঠিক আগেই সেই অভিযোগের ভিত্তিতে তল্লাশি শুরু করল ইডি। যদিও সরকারিভাবে এই তল্লাশি নিয়ে এখনও কিছু জানা যায়নি। প্রসঙ্গত, রাজস্থান মন্ত্রীসভায় অশোক গেহলটের ‘নাম্বার টু’ হিসাবেই পরিচিত রাজেন্দর। স্বরাষ্ট্র দপ্তর ছাড়াও একাধিক গুরুত্বপূর্ণ দপ্তরের মন্ত্রিত্ব সামলান তিনি। তার মধ্যে রয়েছে উচ্চশিক্ষা, আইনের মতো দপ্তরও। 

[আরও পড়ুন: ‘দীর্ঘায়ু হোন, সুস্থ থাকুন’, মনমোহনের জন্মদিনে বার্তা মোদির, শুভেচ্ছা INDIA শরিকদেরও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ