BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জাকির নায়েককে ফের তলব ইডির, এই নিয়ে চতুর্থবার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 27, 2017 8:59 am|    Updated: February 27, 2017 9:04 am

ED issues fresh summon against Zakir Naik, threatens actyion if not responded

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক দুর্নীতির মামলায় এবার বড় বিপাকে বিতর্কিত ধর্মপ্রচারক জাকির নায়েক। ফের একবার তাকে তলব করলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির গোয়েন্দারা। এই নিয়ে চতুর্থবার। এবং এটাই হয়তো শেষ। এবারও যদি জাকির ইডি দপ্তরে হাজিরা না দেয় তবে তার বিরুদ্ধে আদালতের কাছে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করবে ইডি।

(এবিভিপির বিরুদ্ধে প্রতিবাদী কার্গিল শহিদের কন্যাকে ধর্ষণের হুমকি)

গোয়েন্দারা জানিয়েছেন, জাকিরের আইনজীবী মারফত ইমেল করে তাকে সমন পাঠানো হয়েছে। জাকির আগেই তাঁদের হাজিরা দিতে পারবে না বলে জানিয়েছিল। কিন্তু জাকিরের সেই ভিডিও বার্তায় আবেদন নাকচ করে দেন গোয়েন্দারা। এটাই শেষবারের মতো তাকে তলব করা হয়েছে বলে জানি গিয়েছে। হাজিরা না দিলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হতে পারে। এর আগেই ভিডিও লিঙ্কের মাধ্যমে গোয়েন্দাদের জেরার সম্মুখীন হতে চেয়ে আবেদন করেছিল জাকির। কিন্তু গোয়েন্দারা সেই আবেদন খারিজ করে দেন। তাঁদের বক্তব্য, জাকিরের বিরুদ্ধে যে অভিযোগ রয়েছে তার জন্য তাকে সশরীরে হাজির হতে হবে। ইতিমধ্যে জাকিরের ঘনিষ্ঠ আমির গাজদারকে একই অভিযোগে গ্রেপ্তার করেছে ইডি।

(প্রধানমন্ত্রীর দুর্নীতি দূর করার সদিচ্ছা নিয়ে প্রশ্ন তেজ বাহাদুরের)

ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জাকিরের আইনজীবী মহেশ মুলে গোয়েন্দাদের জানিয়েছেন, তাঁর মক্কেল স্কাইপে অথবা অন্য যেকোনও বৈদ্যুতিন মাধ্যম মারফত তদন্তকারী আধিকারিকদের প্রশ্নের উত্তর দিতে রাজি আছে। কিন্তু সেই আদেবন ধোপে টেকেনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement