Advertisement
Advertisement
AAP

আবগারি দুর্নীতিতে অভিযুক্ত গোটা AAP! বিস্ফোরক চার্জশিট পেশের পথে ইডি

কেজরিওয়ালের বিরুদ্ধেও বিস্ফোরক অভিযোগ আনবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

ED to file charge sheet against AAP for liquor scam

নিজস্ব চিত্র।

Published by: Anwesha Adhikary
  • Posted:May 10, 2024 10:16 am
  • Updated:May 10, 2024 10:16 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবগারি দুর্নীতি মামলায় অভিযুক্ত গোটা আম আদমি পার্টি (AAP)! বিস্ফোরক চার্জশিট পেশ করতে চলেছে ইডি। এই প্রথমবার কোনও সর্বভারতীয় দলের বিরুদ্ধে এমন অভিযোগ উঠল। সূত্রের খবর, অরবিন্দ কেজরিওয়ালের জামিনের মামলার রায়দানের পরেই এই চার্জশিট পেশ করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

২০২২ থেকে প্রকাশ্যে আসে দিল্লির আবগারি দুর্নীতির বিষয়টি। তার পর থেকে গ্রেপ্তার হয়েছেন একের পর এক আপ নেতা-মন্ত্রী। এমনকি জেলে যেতে হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও। কেবল আপ নয়, আবগারি দুর্নীতিতে তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কেসিআরের কন্যা কে কবিতাকেও গ্রেপ্তার করেছে ইডি (ED) । সবমিলিয়ে ১৮ জনকে আবগারি দুর্নীতে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ‘ভোটে লড়তে চাই’, জামিন চেয়ে আদালতের দ্বারস্থ খলিস্তানি নেতা অমৃতপাল

এহেন পরিস্থিতিতে সূত্রের খবর, আর্থিক তছরুপের অভিযোগে গোটা আম আদমি পার্টিকেই অভিযুক্ত হিসাবে দাবি করে চার্জশিট পেশ করবে ইডি। এই প্রথমবার কোনও সর্বভারতীয় দলের বিরুদ্ধে দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ উঠল। তবে কেজরির জামিন নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের জন্য অপেক্ষা করছে ইডি। শুক্রবারই এই রায় দেবে শীর্ষ আদালত। তার পরেই একাধিক অভিযুক্তের নাম-সহ চার্জশিট জমা করবে ইডি।

Advertisement

জানা গিয়েছে, আপকে অভিযুক্ত করার পাশাপাশি কেজরির বিরুদ্ধেও একগুচ্ছ অভিযোগ আনবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। সূত্রের খবর, মূলত তদন্তে অসহযোগিতার অভিযোগ উঠছে তাঁর বিরুদ্ধে। এছাড়াও আপের কনভেনার হওয়ার দরুণ দলের সমস্ত কার্যকলাপের দায় কেজরির উপরে বর্তায়। দলের প্রতিদিনের সমস্ত কাজের দিকেই তিনি নজর রাখতেন। ইতিমধ্যেই আবগারি দুর্নীতির কিংপিন হিসাবে কেজরির নাম উল্লেখ করেছে ইডি। 

[আরও পড়ুন: রেভান্না সেক্স স্ক্যান্ডালে নয়া মোড়, অভিযোগ করতে জোর করা হয়েছিল, বিস্ফোরক ‘নির্যাতিতা’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ