BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কের জের, শ্রীনগরে স্কুল-কলেজ বন্ধ রাখার ঘোষণা প্রশাসনের

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 11, 2020 6:52 pm|    Updated: March 12, 2020 9:26 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নাকাল হতে চলেছে শ্রীনগরের জনজীবন। না, তবে এবার কোনও আইন বা জঙ্গি আক্রমণে নয়। করোনা ভাইরাসের আতঙ্কের জেরে আগামিকাল থেকেই বন্ধ থাকবে শ্রীনগরের সমস্ত স্কুল, কলেজ, স্টেডিয়াম, স্পোর্টস ক্লাবগুলি। ঘোষণা করা হয়েছে স্থানীয় প্রশাসনের তরফ থেকে। স্কুল-কলেজগুলি বন্ধ রেখে এই সময় পুরনিগমের তরফ থেকে সেখানে করোনার (COVID-19) জীবাণুমুক্ত করার প্রক্রিয়া চালানো হবে বলে জানান শ্রীনগরের মেয়র জিনেইদ আজিম মাট্টু।

জম্মু-কাশ্মীর মিউনিসিপ্যাল আইন (২০০০) অনুযায়ী, যখন কোনও জরুরি পরিস্থিতি তৈরির সম্ভাবনা থাকে তখনই এই ধরনের নিয়ম জারি করা হয়। করোনা সংক্রমণের জেরে মেয়র জরুরি ভিত্তিতে একটি বৈঠকেরও ডাক দেন। রাজ্যে কোনও জরুরিকালীন পরিস্থিতি এলে তার থেকে রাজ্যবাসীকে সুরক্ষিত রাখতে কমিশনার এই বৈঠকে করেন। বসন্ত শেষে গ্রীষ্মে যাতে এই করোনার কোনও সংক্রমণ না থাকে তার জন্যই এই পরিস্থিতি জারি করা হবে। পুরনিগমের তরফ থেকে আগামী সমস্ত খেলাগুলিতে বাতিল করার কথা জানানো হয়েছে। এমনকি সাপ্তাহিক ও খোলা বাজারগুলিকেও বন্ধ রাখার কথা জানানো হয়। রাস্তার পাশে থাকা দোকানগুলি থেকে খাবার ও পোশাক কেনাকাটাতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগাম সতর্কতা জারি করতে রাজ্যে এই ধরনের পদক্ষেপগুলি প্রয়োজনীয় বলে পুরনিগমের তরফ থেকে ঘোষণা করা হয়।

[আরও পড়ুন: মুরগির ব্যবসায় বিপুল ক্ষতি, ৬০০০ মুরগিকে জ্যান্ত পুঁতলেন চাষী! ভাইরাল ভিডিও]

সতর্কতা জারি করতে কেবল শ্রীনগর নয় কেরল, বেঙ্গালুরুতে একাধিক নিয়ম জারি করা হয়েছে। কেরলে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে পেক্ষাগৃহগুলি। বেঙ্গালুরুতেও বন্ধ করে দেওয়া হচ্ছে স্ট্রিট ফুডের দোকান। যার জেরে ক্ষতির মুখে পড়ছেন বহু ব্যবসায়ীরা। বেঙ্গালুরুতে করোনার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে কলেরার প্রভাবও। ফলে বেঙ্গালুরুর স্ট্রিট ফুড স্টলগুলির উপর কড়া নিষেধাজ্ঞা জারি হয়েছে প্রশাসনের তরফ থেকে।

[আরও পড়ুন: করমর্দনের বদলে নমস্কার করুন, করোনার সংক্রমণ রুখতে পরামর্শ কর্নাটক সরকারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement