BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

মহারাষ্ট্রে বড় ধাক্কা বিজেপির, দেবেন্দ্র ফড়ণবিসকে দুষে দল ছাড়লেন একনাথ খাডসে

Published by: Paramita Paul |    Posted: October 21, 2020 6:14 pm|    Updated: October 21, 2020 6:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসকে দুষে দল ছাড়লেন একনাথ খাডসে। বুধবার শীর্ষ নেতৃত্বকে নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দেন তিনি। শুক্রবার শরদ পাওয়ারের এনসিপিতে যোগ দেবেন মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী। তাঁর দলত্যাগ বিজেপির কাছে বড় ধাক্কা বলে মনে করছে রাজনৈতিক মহল।

শুক্রবার দুপুর দুটোয় একনাথের খাডসের নতুন রাজনৈতিক জীবন শুরু হতে চলেছে। এ প্রসঙ্গে মহারাষ্ট্র এনসিপির সভাপতি জয়ন্ত পাতিল বলেন, “একনাথ বিজেপির সমস্ত পদ থেকে ইস্তফা দিয়েছেন। এবার তাঁকে আমরা দলে নেব।” কিন্তু কেন দল ছাড়লেন এককালের এই দাপুটে বিজেপি নেতা?

[আরও পড়ুন : উৎসবের মুখে সুখবর, আর্থিক সংকটের মধ্যেও বোনাস পাবেন কেন্দ্র সরকারের ৩০ লক্ষ কর্মী]

দুর্নীতির অভিযোগে ২০১৫ সালে মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করতে বাধ্য করা হয় একনাথকে। সেই দেবেন্দ্র ফড়ণবিশের সঙ্গে দ্বন্দ্ব শুরু। এরপর ফড়ণবিশের সঙ্গে দূরত্বের জেরে দলের মধ্যেই একঘরে হয়ে গিয়েছিলেন একনাথ। ২০১৯ সালের বিধানসভা নির্বাচনেও তিনি টিকিট পাননি। বদলে একনাথের মেয়েকে টিকিট দেয় বিজেপি। কিন্তু তিনিও জিততে পারেননি।

একাধিক দলীয় কর্মসূচিতে দেবেন্দ্র ফড়ণবিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন একনাথ। গত সপ্তাহে ফড়ণবিশের উপস্থিতির জেরে জলগাঁওতে একটি অনুষ্ঠানে গরহাজির ছিলেন তিনি। ফড়ণবিসের বিরুদ্ধে একনাথ বলেন, “আমার রাজনৈতিক জীবন শেষ করে দিলেন দেবেন্দ্র ফড়ণবিস। আমি গত চার বছর ধরে মানসিক টানাপোড়েনে ভুগেছি। বারবার বলেছি, আপানার জন্য আমাকে দল ছাড়তে বাধ্য হতে হবে। সেটাই হল। বিজেপি ছাড়তে আমারও খারাপ লাগছে।”

[আরও পড়ুন : ‘বিজেপির চেনা ছক’, তিনদিনে দ্বিতীয়বার ইডির জেরার মুখে ফারুক]

গত কয়েকদিন ধরেই তাঁর দলবদল নিয়ে জল্পনা বাড়ছিল। কিন্তু তা উড়িয়ে দিয়েছিলেন বিজেপি নেতারা। রাজ্য বিজেপির সভাপতি চন্দ্রকান্ত পাটিল বলেছিলেন, “দলের বহু পুরনো নেতা একনাথ খাডসে। উনি বিজেপির সঙ্গেই আছেন। উনি এমনটা করবেন না।” কিন্তু শেষপর্যন্ত জল্পনা সত্যি করে গেরুয়া শিবির ছেড়ে এনসিপিতেই যোগ দিলেন তিনি। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement