১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরের অবন্তীপোরায় নিরাপত্তা রক্ষীদের সঙ্গে গুলির লড়াই, খতম ২ হিজুবল জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: January 21, 2020 1:46 pm|    Updated: January 21, 2020 7:09 pm

Encounter breaks out in Awantipora between security forces and militants

ফাইল ফটো

মাসুদ আহমেদ, শ্রীনগর: কাশ্মীরের অবন্তীপোরায় নিরাপত্তা রক্ষীদের সঙ্গে তুমুল গুলির লড়াই চলছে জঙ্গিদের। এর জেরে এখনও পর্যন্ত ২ জঙ্গির খতম হওয়ার খবর পাওয়া গিয়েছে। উলটো দিকে জখম হয়েছেন দুই জওয়ান। বাকি জঙ্গিদের খোঁজে গোটা এলাকাজুড়ে তল্লাশি চালাচ্ছেন যৌথ বাহিনীর সদস্যরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে জম্মু ও কাশ্মীরের অবন্তীপোরা এলাকায় বেশ কিছু হিজবুল মুজাহিদিন (Hizbul Mujahideen) জঙ্গি লুকিযে আছে বলে খবর দেন গোয়েন্দারা। এরপরই সেখানে গিয়ে তল্লাশি অভিযান শুরু করে CRPF, ভারতীয় সেনার রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। মঙ্গলবার ভোরে অবন্তীপোরার সাতপোখরান এলাকায় আচমকা নিরাপত্তা রক্ষীদের টহলদারি দলের ওপর আড়াল থেকে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন যৌথ বাহিনীর সদস্যরাও। তাঁদের গুলিতে দুই জঙ্গি খতম হয়। উলটো দিকে জঙ্গিদের গুলিতে কাশ্মীর পুলিশের এক আধিকারিকের মৃত্যু হয়েছে। জখম হয়েছে দুই জওয়ান। তাঁদের স্থানীয় সেনা হাসপাতালে ভরতি করা হয়েছে। আর লুকিয়ে থাকা বাকি জঙ্গিদের সন্ধানে ওই এলাকায় চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: ‘এবার আপনার উপরও আক্রমণ হবে’, IMF প্রধানকে সতর্ক করলেন চিদম্বরম ]

 

সোমবার পুলওয়ামার জেলার একটি জায়গায় নিরাপত্তা রক্ষীদের টহলদারি দলের ওপর পেট্রল বোমা ছোঁড়ে কিছু জঙ্গি। তবে এর ফলে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার সন্ধ্যায় পুলওয়ামা জেলার নিউয়া এলাকার একটি CRPF বাঙ্কারে পেট্রল বোমা মারে জঙ্গিরা। তবে এর বিস্ফোরণের ফলে কারও ক্ষয়ক্ষতি হয়নি।

[আরও পড়ুন: সরবমতীর পর এবার নর্মদা, ফের JNU-তে হস্টেলে ঢুকে মারধরে কাঠগড়ায় এবিভিপি ]

 

অন্যদিকে তার কিছুক্ষণ আগে সোপিয়ান জেলায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে গুলির লড়াইয়ে তিন হিজবুল মুজাহিদিন জঙ্গি নিকেশ হয়। তাদের মধ্যে একজন পলাতক পুলিশকর্মীও ছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে