১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের অশান্ত উপত্যকা, জঙ্গি ও সেনার মধ্যে চলছে গুলি বিনিময়

Published by: Bishakha Pal |    Posted: August 17, 2018 9:42 am|    Updated: August 17, 2018 9:42 am

Encounter underway in J&K's Kupwara, Hajin

ছবি: ফাইল

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত কাশ্মীর উপত্যকা। জম্মু ও কাশ্মীরের কুপওয়ারায় শুক্রবার ভোর থেকে গুলি চলতে শুরু করে। জানা গিয়েছে, এলাকায় জঙ্গি লুকিয়ে রয়েছে বলে গোপন সূত্রে খবর পায় সেনা।

সেই খবরের উপর ভিত্তি করে এলাকায় তল্লাশি চালাতে শুরু করেন জওয়ানরা। ভারতীয় সেনাকে দেখে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। এখনও লড়াই চলছে। তবে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। সেনার গুলিতে এখনও কোনও জঙ্গি নিকেশের খবর নেই।

নর্দমা থেকে উদ্ধার সদ্যোজাত, ‘স্বাধীনতা’র পুনর্জন্ম ]

শুধু কুপওয়ারা নয়। কাশ্মীরের বান্দিপোরাতেও শুরু হয়েছে সেনা ও জঙ্গির গুলির লড়াই। বান্দিপোরার হাজিনে সেনাকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। গুলির লড়াই সেখানেও এখন চলছে।

গত বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত উপত্যকার পরিস্থিতি। বৃহস্পতিবার কাশ্মীরের পুঞ্চ সেক্টরে চকন দা বাগ এলাকায় জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময় হয় জওয়ানদের। নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে গুলি চালায় পাকিস্তান। জবাব দেয় ভারত। তবে এক্ষেত্রেও কোনও হতাহতের খবর মেলেনি। তবে তার আগে উত্তর কাশ্মীরের কুপওয়ারায় জঙ্গি ও জওয়ানদের মধ্যে গুলি বিনিময় হয়। তাংধর সেক্টরে জঙ্গিদের উপর গুলি চালায় সেনা। জওয়ানদের গুলিতে পাকিস্তানের দু’টি জঙ্গিদল নিশ্চিহ্ন হয়েছে।

গত ৩১ জুলাই জম্মু ও কাশ্মীরের নৌসেরা সেক্টরের রাজৌরিতে জঙ্গি ও জওয়ানদের মধ্যে গুলি বিনিময় হয়। গত মাসের প্রথম দিকেও দুই দেশের মধ্যে গোলাগুলি চলেছিল।

নিপার গ্রাসে হারিয়েছিলেন স্ত্রীকে, প্রথম বেতন বন্যা ত্রাণে দান যুবকের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে