BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনাকে হারিয়ে ছিলেন, ভাগ্যের নির্মম পরিহাসে বিধ্বংসী আগুনের বলি ইঞ্জিনিয়ার

Published by: Subhamay Mandal |    Posted: August 22, 2020 10:24 pm|    Updated: August 22, 2020 10:24 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুজনেই ইঞ্জিনিয়ার। দু’জনেই কিছুদিন আগে করোনাকে হারিয়ে ছিলেন। কিন্তু দু’জনের মধ্যে একজন মৃত্যুর কাছে শেষপর্যন্ত পরাস্ত হলেন। তেলেঙ্গানার (Telangana) শ্রীসাইলামে জলবিদ্যুৎ কেন্দ্রে বিধ্বংসী আগুনে দমবন্ধ হয়ে মৃত্যু হয় ইঞ্জিনিয়ার সুন্দর নায়কের। তাঁর সহকর্মী পবন কুমার আশ্চর্যজনকভাবে বেঁচে যান। ওই ভয়াবহ দুর্ঘটনায় যে ৯ জনের মৃত্যু হয়েছে তাঁদের ছিলেন কোভিডজয়ী (COVID-19) সুন্দরও। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে বিধ্বংসী আগুনের মাঝে দমবন্ধ হয়ে মারা যান তিনি।

জানা গিয়েছে, সহকারী ইঞ্জিনিয়ার সুন্দর নায়ক গত মাসে কোভিড পজিটিভ হন। তারপর সুস্থ হয়ে ২০ দিন আগে কাজে যোগ দেন। পবন কুমার কোভিড জয় করে ১৫ দিন আগে কাজে যোগ দেন। কিন্তু মাঝে ১০ দিনের ছুটি নেন। কারণ, তাঁর মাও কোভিড পজিটিভ হন। গত শুক্রবার দুর্ঘটনার সময়ে দু’জনেই জলবিদ্যুৎ কেন্দ্রে আটকে পড়েছিলেন। আশ্চর্যজনকভাবে পবন আগুন থেকে পালিয়ে বাঁচেন। কিন্তু তাঁর সহকর্মী মারা যান।

প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশ-তেলেঙ্গানা সীমান্তে শ্রীসাইলামের (Srisailam) জলবিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন লাগে। সূত্রের খবর, শর্ট সার্কিটের জেরেই বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন ধরে যায়। সে সময় সেখানে অন্তত ২০ জন কর্মী আটকে ছিলেন বলে খবর। ১০ জনকে উদ্ধার করা গেলেও বাকি দশজন দীর্ঘক্ষণ সেখানে আটকে ছিল। তাঁদের মধ্যে অন্তত নয়জনের মৃত্যু হয়েছে বলে খবর। একজন বেঁচে যান। বৃহস্পতিবার রাত থেকেই জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মী ও রাজ্যের দমকলবাহিনী আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা চালায়। উদ্ধার হওয়া ১০ জনের মধ্যে ছয়জন হাসপাতালে ভরতি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement