BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও তুলে মন্ত্রীকে হুমকির অভিযোগ, গ্রেপ্তার সাংবাদিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 27, 2017 10:27 am|    Updated: October 27, 2017 10:27 am

Ex-BBC journo held on extortion charge

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন্ত্রীর অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ফাঁসের হুমকি দিয়ে টাকা তোলার চেষ্টা করছিলেন। এই অভিযোগে গ্রেপ্তার করা হল বিবিসি’র প্রাক্তন সাংবাদিক বিনোদ বর্মাকে। বিজেপির রাজ্য কমিটির সদস্য প্রকাশ বাজাজের অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে তাঁকে। ঘটনার তীব্র নিন্দা করেছে কংগ্রেস। ঘটনাকে সংবাদমাধ্যমের উপর আক্রমণ বলে ব্যাখ্যা করা হয়েছে বিরোধী দলের পক্ষ থেকে।

[মোদি হাওয়া উধাও, রাহুলই যোগ্য নেতা: সঞ্জয় রাউত]

শোনা গিয়েছে, শাসক দলেরই এক মন্ত্রীর গোপন অভিসারের দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলেন বিনোদ। অভিযোগ, এরপর থেকেই ওই মন্ত্রীকে ব্ল্যাকমেল করতে থাকেন তিনি। টাকা না পেলে ভিডিওটি ছড়িয়ে দেওয়ারও হুমকি দেন। অভিযোগ পাওয়ার পরই তদন্ত শুরু করে পুলিশ। জানা গিয়েছে, দিল্লির একটি দোকান থেকে এমন প্রায় ১০০০টি সিডি বাজেয়াপ্ত করা হয়। এরপরই বিনোদের ইন্দিরাপুরমের বাড়িতে হানা দেয় ছত্তিশগড় পুলিশ। সেখান থেকেও একাধিক সিডি পাওয়া গিয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে বিনোদের ল্যাপটপ ও পেনড্রাইভ। গ্রেপ্তার করা হয়েছে সাংবাদিককে। ভারতীয় দণ্ডবিধির ৩৮৪ ও ৫০৭ ধারায় হুমকি ও তোলাবাজির মামলা দায়ের করা হয়েছে বিনোদের বিরুদ্ধে। যিনি আবার দেশের এডিটরস গিল্ডের সদস্যও।

[তাজমহলে নমাজ পড়া নিষিদ্ধ করার দাবি আরএসএস-এর শাখা সংগঠনের]

এদিকে এই ঘটনায় রাজ্যের শাসক দল বিজেপি ও বিরোধী দল কংগ্রেসের মধ্যে দোষারোপ পালটা দোষারোপের পালা শুরু হয়ে গিয়েছে। ক্ষমতায় থাকার সুযোগ নিয়ে সাংবাদমাধ্যমের কণ্ঠ রোধ করার চেষ্টা করছে বিজেপি। এমনই অভিযোগ এনেছেন ছত্তিশগড় কংগ্রেসের সভাপতি ভূপেশ বাঘেল। তিনি জানান, যৌন কেলেঙ্কারির সিডিটি গত সপ্তাহেই ফাঁস হয়েছিল। একটি কপি তাঁর কাছেও রয়েছে। সত্যতা যাচাইয়ের জন্য পাঠানো হয়েছে। তাই তা প্রকাশ্যে আনা হয়নি। একই সিডি বিনোদের কাছে রয়েছে। কোনও সিডি রাখা অপরাধ হতে পারে না। যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন ছত্তিশগড় বিজেপির মুখপাত্র শ্রীচন্দ সুন্দরনি। পুরোটাই কংগ্রেসের ষড়যন্ত্র বলে পালটা অভিযোগ করেছেন তিনি। তাঁর দাবি, এমন কোনও ঘটনাই ঘটেনি। আর সব ধরনের তদন্তের জন্য তৈরি দল।

[ডেঙ্গু ইস্যুতে মুখ্যমন্ত্রী রাজ্যবাসীর কাছে ক্ষমা চান, টুইটারে সরব বাবুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে