BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ধনকড় ইস্যুতে মমতার অবস্থানকেই সমর্থন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের

Published by: Sucheta Sengupta |    Posted: October 12, 2020 8:36 pm|    Updated: October 12, 2020 8:36 pm

Ex Chief minister of Tripura Manik Sarkar supports Mamata Banerjee on the issue of Governor's role| Sangbad Pratidin

প্রণব সরকার, আগরতলা: রাজ্যপাল ইস্যুতে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) অবস্থানকেই সমর্থন করলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী, সিপিএম নেতা মানিক সরকার (Manik Sarkar)। কার্যত মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই মানিক সরকারও বলেছেন, ”রাজ্যপাল হল আরএসএসের পুতুল। আরএসএসের কারখানাতেই রাজ্যপালদের তৈরি করা হয়।” ঠিক এই ভাষাতেই রাজ্যপালকে আক্রমণ করেছেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী।

টানা ২০ বছর ত্রিপুরার মুখ্যমন্ত্রী ছিলেন মানিক সরকার। রাজ্য শাসন করেছে তাঁর নেতৃত্বাধীন বামপন্থী সরকার। ২০১৮ সালে বাম সরকারকে উৎখাত করে রাজ্যের ক্ষমতায় এসেছে বিজেপি। মুখ্যমন্ত্রী হয়েছেন বিপ্লব দেব। মানিক সরকার নিজে মুখ্যমন্ত্রী থাকাকালীন রাজ্যপালদের সম্পর্কে তেমন কোন মন্তব্য না করলেও বর্তমানে বিরোধী দলনেতা হয়ে দেশের রাজ্যপালদের ভূমিকায় সরব হয়েছেন মানিক সরকার। বলছেন, “সাংবিধানিক প্রধান নামমাত্র, আরএসএসের কথাতেই চলেন রাজ্যপালরা।” মানিকবাবুর এই বক্তব্যের পর তীব্র বিতর্ক দেখা দিয়েছে। বিশেষ করে রাজ্যের বর্তমান শাসকদল বিজেপি মানিক বাবুর এই বক্তব্যের তীব্র বিরোধিতা করেছেন।

[আরও পড়ুন: ‘অন্য দেশের সঙ্গে হাত মেলানো রাষ্ট্রদ্রোহিতা’, ফারুক আবদুল্লাকে বিঁধলেন সম্বিত পাত্র]

এদিকে ত্রিপুরার বর্তমান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের (Biplab Kumar Dev) ভূমিকাতেও তীব্র ক্ষোভ জানিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। বিজেপি সরকারকে কার্যত তুলোধোনা করে তাঁর মত, রাজ্যে গণতান্ত্রিক অধিকার নেই। সাংবাদিকরা আক্রান্ত হচ্ছেন। তবে এসবের বাইরে একটি বিশেষ ইস্যুতে বামপন্থী নেতা মানিক সরকারের তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে পূর্ণ সমর্থন রাজনৈতিকভাবে ভিন্ন তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একটা বড় অংশই।

[আরও পড়ুন: অবশেষে মুক্ত লিবিয়ায় অপহৃত ৭ ভারতীয়, শীঘ্রই ফিরবেন দেশে, জানাল বিদেশমন্ত্রক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement