BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘বিজেপিতে স্বস্তি নেই’, কংগ্রেসে প্রত্যাবর্তন গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলের

Published by: Biswadip Dey |    Posted: October 29, 2022 12:26 pm|    Updated: October 29, 2022 12:29 pm

Ex Gujarat CM Shankersinh Vaghela's son re-joins Congress। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটের (Gujarat) প্রাক্তন মুখ্যমন্ত্রী শংকর সিং বাঘেলার (Shankersinh Vaghela) ছেলে মহেন্দ্র সিং বাঘেলা নিজের কংগ্রেস (Congress) থেকে যোগ দিয়েছিলেন বিজেপিতে। কিন্তু এবার তিনি ফের ফিরে গেলেন পুরনো দলেই। আর সেই সঙ্গে ক্ষোভ উগরে দিলেন গেরুয়া শিবিরের বিরুদ্ধে। জানিয়ে দিলেন বিজেপিতে তিনি কখনওই স্বস্তিতে ছিলেন না। এবার কংগ্রেসের হয়ে ঘৃণার রাজনীতির বিরুদ্ধে লড়াই শুরু করবেন।

২০১২ সালে গুজরাটের বায়াদ বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে ভোটে লড়েছিলেন মহেন্দ্র। জিতেও ছিলেন। কিন্তু পাঁচ বছরের মেয়াদ শেষে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের ঠিক আগে হাত শিবির ছেড়ে দেন তিনি। কেবল তিনিই নন, নিজের ৭৭তম জন্মদিনে দল ছাড়ার কথা ঘোষণা করেন তাঁর বাবা প্রবীণ কংগ্রেস বিধায়ক ও গুজরাট বিধানসভার বিরোধী দলনেতা শংকর সিং বাঘেলাও। সব মিলিয়ে ৬ জন কংগ্রেস বিধায়ক দল ছেড়ে দেন নির্বাচনের ঠিক আগেই।

[আরও পড়ুন: ক্রমশ ভয়াবহ রূপ নিচ্ছে ডেঙ্গু, প্রাণ গেল কলকাতা পুলিশের এএসআইয়ের]

২০১৮ সালে মহেন্দ্র বিজেপিতে যোগ দেন। কিন্তু বেশিদিন তিনি সেখানে ছিলেন না। ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে মাস তিনেকের মধ্যেই বিজেপি (BJP) থেকে বেরিয়ে গেলেও পুরনো দলে এতদিন ফেরেননি প্রাক্তন বিধায়ক। অবশেষে শতাব্দী প্রাচীন দলে প্রত্যাবর্তন হল তাঁর।

দলে ফিরে তিনি জানিয়েছেন, ”আমি ঘৃণার রাজনীতির বিরুদ্ধে লড়াই করতে চাই। বিজেপিতে গেলেও আমি সেখানে স্বস্তি পাইনি। গত পাঁচ বছরে দলের কোনও অনুষ্ঠান বা বৈঠকেও অনুপস্থিত থেকেছি। এবার কংগ্রেসে ফিরেছি। দলের হয়ে কাজ করব বলে।” তবে কংগ্রেসে ফিরলেও মহেন্দ্র পরিষ্কার করে দিয়েছেন, দল তাঁকে কোনও প্রস্তাব দিয়েছিল এমন নয়। এবং তিনিও দলের কাছে কোনও দাবি করেননি। আপাতত দল যেটুকু কাজ তাঁকে দেবে সেটুকু করেই তিনি এগিয়ে যেতে চান বলে জানাচ্ছেন গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রীর পুত্র।

[আরও পড়ুন: ‘জিন্দেগি তো বেওয়াফা হ্যায়…’, শোকজের জবাব দিয়েই ইঙ্গিতপূর্ণ পোস্ট বড়ঞার ওসির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে