BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাজেটে ব্যাপক ছাড় আয়করে, গৃহঋণেও অবিশ্বাস্য সুবিধা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 23, 2017 5:44 pm|    Updated: January 23, 2017 5:45 pm

expect an increase in personal income tax exemption limit from Rs 2.5 lakh to Rs 3.0 lakh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন সাধারণ বাজেটে আয়করে বড়সড় ছাড় ঘোষণা করতে পারে অর্থমন্ত্রক। ব্যক্তিগত আয়ের উপর কর ছাড়ের উর্ধ্বসীমা আড়াই লক্ষ টাকা থেকে বাড়িয়ে তিন লক্ষ টাকা করা হতে পারে।

একইসঙ্গে ৮০সি-র আওতায় কর ছাড় দেড় লক্ষ থেকে বাড়িয়ে দুই লক্ষ টাকা করা হতে পারে বলে সূত্রের খবর। নোট বাতিলের পর কেন্দ্রীয় বাজেটের উপর সাধারণ মানুষের একরাশ প্রত্যাশা রয়েছে। মনে করা হচ্ছে, নোট বাতিলের পর সাধারণ মানুষের ক্ষতে প্রলেপ দিতে জনমোহিনী বাজেটই পেশ চলেছে নরেন্দ্র মোদি সরকার।

এই বাজেটে গরিব ও মধ্যবিত্তর কথা বিশেষভাবে মাথায় রাখা হচ্ছে। এসবিআইয়ের একটি রিপোর্টকে উদ্ধৃত করে এই খবর জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। সূত্রের খবর, ৮০সি ধারায় কর ছাড়ের ঊর্ধ্বসীমা দেড় লক্ষ টাকা থেকে বাড়িয়ে করা হতে পারে দু’লক্ষ টাকা। গৃহঋণের সুদেও মিলতে পারে ছাড়। গৃহঋণে সুদের উপর কর ছাড় দুই লক্ষ টাকা থেকে বেড়ে তিন লক্ষ টাকা করা হতে পারে।

পাশাপাশি, ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে কর ছাড়ের ক্ষেত্রে লক-ইন পিরিয়ড পুরোপুরি তুলে দেওয়া হতে পারে। নইলে, লক-ইন পিরিয়ড পাঁচ বছর থেকে কমিয়ে তিন বছর করা হতে পারে। সেক্ষেত্রে তিন বছরের জন্য ফিক্সড ডিপোজিট করলেও কর ছাড় মিলবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে