BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বড়সড় নাশকতার ছক! ফের দিল্লিতে মিলল ব্যাগভরতি IED বিস্ফোরক

Published by: Biswadip Dey |    Posted: February 17, 2022 7:36 pm|    Updated: February 17, 2022 7:39 pm

Explosives found from East Delhi house। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিস্ফোরক উদ্ধার দিল্লিতে (Delhi)। বৃহস্পতিবার রাজধানীর পুরনো সীমাপুরীতে একটি ব্যাগ উদ্ধার করেছে দিল্লি পুলিশ। ব্যাগটি একটি পরিত্যক্ত বাড়ির ভিতর থেকে উদ্ধার হয়েছে। পরে বম্ব স্কোয়াড ও দমকল বাহিনী ঘটনাস্থলে হাজির হয়। জানুয়ারি মাসেই পূর্ব দিল্লির গাজিপুর ফুল বাজারে পরিত্যক্ত ব্যাগ থেকে মিলেছিল বিস্ফোরক। সেই তদন্তে নেমে এবার নতুন করে উদ্ধার হল বিস্ফোরক ভরতি ব্যাগ। মিলল আইইডি (IED)।

এখনও পর্যন্ত জানা গিয়েছে, যে বাড়িতে আইইডি মিলেছে সেটি কাসিম নামে এক ব্যক্তির। পেশায় তিনি একজন কন্ট্রাক্টর। তবে তিনি জানিয়েছেন, সম্প্রতি তাঁর বাবা মারা গিয়েছেন। তিনি বাড়িটি ভাড়া দিয়েছিলেন। তিন-চারজন ব্যক্তি সেই বাড়িতে ভাড়া এসেছিল। কিন্তু তারা আচমকাই সেখান থেকে গা-ঢাকা দেয়। এরা সকলেই কোনও নাশকতামূলক চক্রের সঙ্গে জড়িত ছিল বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: চলন্ত ট্রেনে চড়তে গিয়ে বিপত্তি, মৃত্যুর মুখ থেকে মহিলাকে বাঁচালেন IRCTC কর্মী]

কিন্তু কী করে এই বাড়িতে বিস্ফোরক থাকার কথা জানতে পারল পুলিশ? জানা যাচ্ছে, দিল্লির পুলিশের স্পেশাল সেল বেশ কয়েকটি সন্দেহজনক ফোন কল নিয়ে তদন্ত করতে গিয়ে এই জায়গাটির সন্ধান পায়। এরপর তারা তল্লাশি চালালে ব্যাগটি খুঁজে পায়। তার মধ্যে আরডিএক্স ও অ্যামোনিয়াম নাইট্রেটে ভরা আইইডি ছিল। পুলিশের আশঙ্কা, সম্ভবত সাধারণতন্ত্র দিবসে বড়সড় নাশকতার ছক কষছিল জঙ্গিরা।

গত মাসেই গাজিপুর ফুল বাজারে মিলেছিল ৩ কেজি আরডিএক্স। পুলিশ সূত্রে খবর, এদিন সকাল ১০টা ২০ নাগাদ রাজধানীর দমকল দপ্তরে পরিত্যক্ত ব্যাগটি উদ্ধার করার জন্য ফোন করা হয়। সেই ফোনের সূত্র ধরেই দিল্লি পুলিশের আধিকারিকরা ঘটনাস্থলে যান। ব্যাগটিতে বিস্ফোরক থাকতে পারে সন্দেহে খবর দেওয়া হয় বিশেষজ্ঞ এনএসজি কম্যান্ডারদের। পাঠানো হয় বম্ব ডিসপোজাল স্কোয়াডও। গোটা এলাকা ফাঁকা করে বিস্ফোরকটি উদ্ধার করা হয়। বাজারের কাছে একটি ফাঁকা মাঠেই বোমাটি নিষ্ক্রিয় করা হয়।

[আরও পড়ুন: দেশে কোভিডে মৃতের প্রকৃত সংখ্যা ৯ গুণ বেশি, বিস্ফোরক দাবি নিয়ে কী বলল কেন্দ্র?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে