BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

নজরে ২৪-এর লোকসভা, মমতার সঙ্গে দেখা করতে রাজ্যে আসছেন কৃষক নেতা রাকেশ টিকাইত

Published by: Paramita Paul |    Posted: June 5, 2021 7:12 pm|    Updated: June 5, 2021 7:12 pm

Farmer's leader Rakesh Tikait will meet Bengal CM Mamata Banerjee । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষক আন্দোলনের (Farmer’s Protest) প্রতি সমর্থন জানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বলেছিলেন, ডাকলে আমি দিল্লি যাব। পরে নিজের দলের সাংসদদের পাঠিয়েছিলে টিকরি সীমান্তে পাঠিয়েছিলেন। এবার কোদ মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসছেন ভারতীয় কিষান মোর্চার প্রধান রাকেশ টিকাইত। সূত্রের খবর, চলতি মাসের ৯ তারিখ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন তিনি।

একুশের নির্বাচনের আগে বাংলায় এসেছিলেন আন্দোলনকারী কৃষকরা। জোড়া সভাও করেছিলেন রাকেশ টিকাইতরা। সরাসরি তৃণমূলের হয়ে প্রচার না করলেও বিজেপি বিরোধী শক্তির হাত শক্ত করার আবেদন জানিয়ে গিয়েছিলেন তাঁরা। সেই ভোটে বিজেপিকে ধূলিসাৎ করে রাজ্যে ক্ষমতায় এসেছে তৃণমূল। এবার দলনেত্রীকে শুভেচ্ছা জানাতে শহরে আছেন কৃষক নেতা। তবে এই সাৎাক্ষ সর্বভারতীয় রাজনীতি ও বিজেপি বিরোধিতার অত্যন্ত তাৎপর্যপূর্ণ হয়ে উঠতে পারে।

[আরও পড়ুন: নিলাম করা যাবে মালিয়ার ৫৬০০ কোটি টাকার সম্পত্তি, অনুমতি দিল আদালত]

উল্লেখ্য, আগামী বছর উত্তরপ্রদেশের নির্বাচন। সেই নির্বাচনে যোগী বিরোধিতায় বড় ভূমিকা নিতে চায় কৃষক নেতা রাকেশ টিকাইত। এদিকে ভিন রাজ্যে দলের সংগঠন বিস্তৃত করতে চান মমতাও। ফলে এই সাক্ষাতে উত্তরপ্রদেশ নির্বাচনের স্ট্র্যাটেজি তৈরি হতে পারেও বলে দাবি করছেন রাজনৈতিক মহলের একাংশ। নতুন মাত্রা পেতে পারে ঝিমিয়ে পড়া কৃষক আন্দোলনও। তবে শুধুমাত্র উত্তরপ্রদেশ নয়। উত্তর ভারতের একাধিক রাজ্যে ছড়িয়েছে কৃষক আন্দোলনের আগুন। মমতা বন্দ্যোপাধ্যায় সেই আন্দোলনের হাল ধরলে অনেক সমীকরণই বদলে যেতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও এই সাক্ষাৎ প্রসঙ্গে নবান্নের তরফে এখনও কিছু জানানো হয়নি। আন্দোলকারী কৃষকদের তরফে খবর, রাকেশ টিকাইত-সহ আরও দুজন রাজ্য আসবেন।

আন্দোলনকে আরও জোরদার করতে দেশজুড়ে মহাপঞ্চায়েত আয়োজনের কথা আগেই জানিয়েছিলেন কৃষক নেতারা। এমনকী, যে যে রাজ্যে নির্বাচন রয়েছে, সেখানেও তা আয়োজন করা হবে বলে ঘোষণা করা হয়েছিল। প্রত্যেকটি জায়গাতেই বিজেপি সরকারের বিরুদ্ধে প্রচারে নামবেন তাঁরা। সেই মতো বাংলায় এসেছিলেন। কিন্তু মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয়নি। যে সময় জাতীয়স্তরে বিজেপি বিরোধিতার অন্যতম মুখ হয়ে উঠছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় কৃষকনেতার সঙ্গে এই সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ বলেই দাবি ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা, জিএসটি বাবদ আয় কমল কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement