৯ মাঘ  ১৪২৭  শনিবার ২৩ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘এটা তো স্রেফ ট্রেলার’, ট্রাক্টর মিছিল থেকে হুঁশিয়ারি আন্দোলনকারী কৃষকদের

Published by: Paramita Paul |    Posted: January 7, 2021 7:08 pm|    Updated: January 7, 2021 7:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এ তো সবে ট্রেলার। পুরো সিনেমা তো এখনও বাকি আছে।’ বৃহস্পতিবার এভাবেই কেন্দ্রকে হুঁশিয়ারি দিলেন কৃষকরা। এদিন তাঁরা একাধিক এলাকায় ট্রাক্টর ব়্যালি (Tractor Rally) বের করেছিলেন। ২৬ জানুয়ারি গোটা দিল্লিতে ট্রাক্টর ব়্যালির পরিকল্পনা করেছেন আন্দোলনকারীরা। এদিন সেই পরিকল্পনার অংশ হিসেবে ব়্যালি করেন কৃষকরা।

৪৩ দিন ধরে দিল্লি সীমানায় একটানা আন্দোলন (Farmer protest) চালাচ্ছে কৃষকরা। কৃষি আইন প্রত্যাহারের দাবিতে অনড় তাঁরা। অন্যদিকে কৃষি আইন প্রত্যাহার করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে কেন্দ্রও। তারপরে দু’পক্ষের আরও একদফা বৈঠক হওয়ার কথা। ইতিমপূর্বে সাতদফা বৈঠক হয়ে গিয়েছে। কিন্তু কোনও সমাধানসূত্র মেলেনি।  এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার কেন্দ্রের উপর চাপ বাড়িয়ে রাখলেন কৃষকরা।

[আরও পড়ুন : ‘রাহুলের মতো যোদ্ধাকে ভয় পায় দিল্লির শাসকরা’, কংগ্রেস নেতার প্রশস্তি শিব সেনার]

উল্লেখ্য, সিংঘু, টিকরি, গাজিপুর, শাহজাহানপুর সীমানা কয়েক হাজার ট্রাক্টর এসে জড়ো হয়েছিল। হরিয়ানা ও রাজস্থান সীমান্তেও কয়েক হাজার ট্রাক্টর এসেছিল। কুন্ডলি-মানেসার-পলবল এক্সপ্রেসওয়ে ধরে এদিন কৃষকরা এগোয়। ইস্টার্ন পেরিফেরল এক্সপ্রেসওয়েতে আমজনতার যাতায়াত বন্ধ ছিল। 

কৃষক সংগঠনগুলির হুঁশিয়ারি, বৈঠকে তাদের প্রস্তাব না মানলে ২৬ জানুয়ারি ট্রাক্টর দিয়ে দিল্লি ঘিরে ফেলা হবে। এটাতো শুধু ট্রেলার মাত্র। পাঞ্জাব-হরিয়ানার প্রতিটি গ্রাম থেকে ১০ জন করে মহিলাকে নিয়ে আসার হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন তাঁরা। ফলে আগামী বৈঠকে কেন্দ্র কী পদক্ষেপ করে, তার দিকে তাকিয়ে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন : লক্ষ্য রাম মন্দিরের জন্য অর্থ সংগ্রহ, দেশের ৫ লক্ষ গ্রামে ঘুরবেন আরএসএস সদস্যরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement