BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘রাহুলের মতো যোদ্ধাকে ভয় পায় দিল্লির শাসকরা’, কংগ্রেস নেতার প্রশস্তি শিব সেনার

Published by: Biswadip Dey |    Posted: January 7, 2021 6:17 pm|    Updated: January 7, 2021 6:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধী (Rahul Gandhi) একজন সৎ যোদ্ধা। তাঁকে ভয় পায় দিল্লির শাসকরা। এভাবেই কংগ্রেস নেতাকে প্রশস্তিতে ভরিয়ে দিল মহারাষ্ট্রের জোটসঙ্গী শিব সেনা (Shiv Sena)। পাশাপাশি উদ্ধব ঠাকরের দলের মুখপত্র ‘সামনা’র সম্পাদকীয়তে দাবি করা হয়েছে, কংগ্রেসের পরবর্তী সভাপতি হওয়া উচিত রাহুলেরই।

রাহুলকে বরাবরই ‘দুর্বল নেতা’ বলে কটাক্ষ করে আক্রমণ শানিয়েছে গেরুয়া শিবির। সেই প্রসঙ্গ তুলে শিব সেনার দাবি, এই ধরনের আক্রমণেও টলানো যায়নি রাহুলকে। তাদের সম্পাদকীয়তে স্পষ্ট ভাষায় বিজেপি (BJP) সরকারকে আক্রমণ করে লেখা হয়েছে, ‘‘দিল্লির শাসকরা রাহুল গান্ধীকে ভয় পায়। তা না হলে বারবার গান্ধী পরিবারকে বদনাম করার চেষ্টা করা হত না। আসলে কোনও একজনও রুখে দাঁড়ালে একনায়করা ভয় পায়। তার উপর যদি সেই একাকী যোদ্ধা সৎ হয়, তাহলে তো ভয় কয়েকশো গুণ বেড়ে যাবেই। সেই কারণেই দিল্লির শাসকরা এত ভয় পায় রাহুলকে।’’

[আরও পড়ুন: উলটপুরাণ! ইসলাম গ্রহণ করলেই হিন্দু স্বামীর সঙ্গে থাকতে রাজি উত্তরপ্রদেশের মুসলিম যুবতী]

সেই সঙ্গে রাহুলকে ‘দুর্বল’ দেখানোর চেষ্টার প্রতিবাদে লেখা হয়েছে, ‘‘ওঁকে দুর্বল নেতা হিসেবে প্রচারের চেষ্টা করা হলেও উনি কিন্তু নিজের লড়াই চালিয়ে গিয়েছেন। যে কোনও সুযোগেই সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে ওঁকে।’’ বিরোধীদের প্রত্যাবর্তনের বিষয়েও আশাবাদী হতে দেখা গিয়েছে শিব সেনাকে। তাদের দাবি, ফের ফিনিক্স পাখির মতো ছাইয়ের স্তূপ থেকে উত্থান হবে বিরোধীদের।

শিব সেনার মতে, বিজেপির যেমন নরেন্দ্র মোদি ছাড়া গতি নেই, তেমনই কংগ্রেসেও রাহুলই অপরিহার্য। একথা জান‌িয়েই তাদের দাবি, রাহুলেরই কংগ্রেসের আগামী সভাপতি হওয়া উচিত। এদিকে সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) ‘ভারতরত্ন’ দেওয়ার যে দাবি উঠেছে, তাকে পূর্ণ সমর্থন জানিয়েছেন শিব সেনা সাংসদ সঞ্জয় রাউত। কেন্দ্রীয় সরকারের বিষয়টি বিবেচনা করে দেখা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

[আরও পড়ুন: কাল ফের দেশজুড়ে ভ্যাকসিনের মহড়া, আজ সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement