BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উলটপুরাণ! ইসলাম গ্রহণ করলেই হিন্দু স্বামীর সঙ্গে থাকতে রাজি উত্তরপ্রদেশের মুসলিম যুবতী

Published by: Soumya Mukherjee |    Posted: January 7, 2021 2:21 pm|    Updated: January 7, 2021 2:27 pm

Muslim woman who married Hindu youth says ready to live with him if he embraces Islam । Sangbad Pratidin

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসলাম ধর্ম গ্রহণ করলেই হিন্দু স্বামীর সঙ্গে ঘর করতে রাজি এক মুসলিম যুবতী! শুনতে অবাক লাগলেও এমন ঘটনাই ঘটেছে উত্তরপ্রদেশের আউরিয়া জেলার সেনগানপুর গ্রামে। বেশ কিছুদিন ধরে রাজ্যে মুসলিম ছেলেরা যখন হিন্দু মেয়েদের ভুল বুঝিয়ে বিয়ের পর ধর্মান্তরিত করার চেষ্টা করছে বলে অভিযোগ উঠছে। এই ধরনের ঘটনা ঠেকাতে কড়া আইন এনেছে যোগী আদিত্যনাথের সরকার। সেই সময় একজন মুসলিম যুবতীর এই দাবিকে উলটপুরাণ বলেই কটাক্ষ করছে হিন্দুত্ববাদীরা। তাদের দাবি, এতদিন হিন্দু মেয়েদের প্রেমের ফাঁদে ফেলে ধর্মান্তরিত করার চেষ্টা করতে শোনা যেতে মুসলিম যুবকদের। কিন্তু, এবার হিন্দু যুবকদেরও ফাঁদে ফেলে ইসলাম ধর্ম গ্রহণের জন্য চাপ দেওয়া হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১২ অক্টোবর উত্তরপ্রদেশের আউরিয়া (Aurraiya) জেলার সেনগানপুর (Senganpur) গ্রামের এক মুসলিম যুবতী পাশের কুলগাঁও গ্রামের আকাশ নামে এক হিন্দু যুবকের সঙ্গে পালিয়ে যান। এরপরই মেয়েটির বাবা ওই যুবকের বিরুদ্ধে অপহরণের অভিযোগ দায়ের করেন আয়েনা থানায়। তার ভিত্তিতে তদন্ত করতে নেমে পুলিশ জানতে পারে, গত ১৪ অক্টোবর নয়াদিল্লির একটি মন্দিরে গিয়ে আর্য সমাজের রীতি মেনে বিয়ে করেছেন ওই যুবক-যুবতী। বিয়ের সময় ছেলেটির পরিবারও সেখান উপস্থিত ছিল। এই খবর পাওয়ার পরেই ওই দম্পতিকে আটক করে আদালতে হাজির করে পুলিশ। সেখানে বিচারকের সামনে নিজের বক্তব্য রাখতে গিয়ে মুসলিম যুবতীটি বলেন, এখন তিনি পরিবারের সঙ্গে বাড়ি ফিরতে চান। তবে যদি তাঁর হিন্দু স্বামী ইসলাম ধর্মকে গ্রহণ করতে রাজি হন তাহলে তিনি ওই যুবকের সঙ্গে থাকতে রাজি রয়েছেন।

[আরও পড়ুন: দেশে মোট করোনাজয়ীর সংখ্যা পেরল ১ কোটি, উদ্বেগ দৈনিক সংক্রমণ বৃদ্ধিতে]

এপ্রসঙ্গে আয়েনা থানার পুলিশ আধিকারিক ললিত কুমার জানান, মেয়েটির বাবার অভিযোগের ভিত্তিতে ওই যুবক-যুবতীকে আটক করে আদালতে তোলা হয়েছিল। আদালতে মেয়েটি তাঁকে অপহরণের অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করলেও নিজের পরিবারের সঙ্গে থাকবেন বলে জানান। তাই বুধবার তাঁকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। তবে যুবকটির ক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হবে তা এখনও ঠিক হয়নি।

[আরও পড়ুন: অস্বস্তিতে অনিল আম্বানি, তাঁর সংস্থার অ্যাকাউন্টকে ‘জালিয়াতি’ হিসেবে চিহ্নিত করল SBI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে