২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দেশে মোট করোনাজয়ীর সংখ্যা পেরল ১ কোটি, উদ্বেগ দৈনিক সংক্রমণ বৃদ্ধিতে

Published by: Subhajit Mandal |    Posted: January 7, 2021 10:14 am|    Updated: January 7, 2021 10:14 am

Coronavirus: India reports 20,346 new COVID-19 cases, 19,587 discharges

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরের শুরুর কয়েকটা দিন দেশের দৈনিক করোনা সংক্রমণের গ্রাফটা কিছুটা হলেও নিম্নমুখী ছিল। যা বেশ স্বস্তি দিয়েছিল দেশবাসীকে। কিন্তু গত দু’দিন আবার তা ঊর্ধ্বমুখী। পরপর দু’দিন বাড়ল দেশের দৈনিক সংক্রমণ। আরও একবার তা পৌঁছে গেল ২০ হাজারের উপরে। যা নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। সাধারণ করোনার পাশাপাশি বাড়ছে বিলিতি স্ট্রেনের সংক্রমণও। এখনও পর্যন্ত দেশে এই নতুন স্ট্রেনে ৭৯ জন আক্রান্তের হদিশ মিলেছে। তবে এসবের মধ্যে স্বস্তির খবর, দেশে মোট করোনাজয়ীর সংখ্যা এক কোটি পেরিয়েছে।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২০ হাজার ৩৪৫ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বুধবারের থেকে হাজার খানেক বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩ লক্ষ ৯৫ হাজার ২৭৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫০ হাজার ৩৩৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২২২ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে সামান্য কম।

[আরও পড়ুন: কাল ফের দেশজুড়ে ভ্যাকসিনের মহড়া, আজ সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক কেন্দ্রের]

আক্রান্তের পাশাপাশি উদ্বেগ বাড়িয়েছে সুস্থতার সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ১৯ হাজার ৫৮৭ জন। যা আগের দিনের থেকে তো বটেই দৈনিক আক্রান্তের থেকেও সামান্য কম। ফলে সামান্য বেড়ে মোট অ্যাকটিভ কেস দাঁড়িয়েছে ২ লক্ষ ২৮ হাজার ৮৩ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ১৬ হাজার ৮৫৯ জন। এদিকে, পরিসংখ্যানে স্বস্তির পাশাপাশি দেশজুড়ে জোরকদমে চলছে করোনার টিকাকরণের প্রস্তুতিও।  আগামিকাল ফের দেশজুড়ে হবে ট্রায়াল রান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে