BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পাকিস্তানের দুর্দশায় সমানভাবে দায়ী ভারত, ফের বিতর্কিত মন্তব্য ফারুকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 15, 2018 2:32 pm|    Updated: January 15, 2018 3:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:পাকিস্তানের দুর্দশার জন্য সমানভাবে দায়ী ভারত। একথা বলে ফের নতুন বিতর্ক উসকে দিলেন ন্যাশনাল কনফারেন্স সভাপতি ফারুক আবদুল্লা। তবে এর নিজের মতো ব্যাখ্যা দিলেও জল ঘোলা হয়েছে অনেকটাই।

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, “আমাদের প্রতিবেশীরও নিজস্ব ঘৃণা রয়েছে।তারা ভাবে আমরা বাংলাদেশকে নেওয়ার জন্য পাকিস্তানকে ভাগ করেছি। দুঃখের বিষয় আমরা কিন্তু বিভাজকের ভূমিকায় ছিলাম না।এটি ওই দেশের নিজস্ব দুর্দশা। যার দায়ভার আমাদের নয়। কিন্তু তারপরেও সেই দুর্দশার ভাগ এখনও আমাদের নিতে হচ্ছে। কখনওই বলা যাবে না যে এর সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই। এটি কখনওই একতরফা নয়।”

[সংগঠিত ক্ষেত্রে কর্মীদের করমুক্ত ২০ লক্ষ টাকা গ্র্যাচুইটি দেবে কেন্দ্র]

প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর পুরোনো একটি মন্তব্যকে উদ্ধৃত করে ন্যাশনাল কনফেরান্সের নেতা আবদুল্লা বলেন, “ভারত ও পাকিস্তানের মধ্যে সেতু নির্মাণ হোক, বাজপেয়ী চেয়েছিলেন।পাকিস্তান সীমান্তে দাঁড়িয়ে করা তাঁর এ হেন মন্তব্য আমি এখনও মনে করতে পারি। তিনি বলেছিলন, বন্ধু বদলাতে পারে। কিন্তু প্রতিবেশী নয়। তোমাকে প্রতিবেশীকে নিয়ে শান্তিতে বসবাস করতে হবে। তাহলেই উন্নয়ন সম্ভব। নাহলে শত্রুতা বজায় রেখে একে অপরের ক্ষতিসাধন করতে হবে। ভাল কিছু হতে পারে না। একই কথা আমি বর্তমান প্রধানমন্ত্রীকেও বলতে চাই। এবার সেতু নির্মাণ করা যাক।”

এদিকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে একযোগে লড়াই করার জন্য দুই দেশকেই আহ্বান জানিয়েছেন ফারুক আবদুল্লা। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ব্যাঙ্কক সফরে এসেছেন ভারত ও পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। তখন দুই দেশের প্রতিনিধিদের বিষয়টি নিয়ে আলোচনায় বসা উচিত।”

[উরিতে ৫ জইশ জঙ্গিকে খতম করল সেনা, প্রশংসায় রাজনাথ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement