BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সাতসকালে সংসদে অগ্নিকাণ্ড, দমকলের ৭টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

Published by: Suparna Majumder |    Posted: August 17, 2020 9:56 am|    Updated: August 17, 2020 9:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাত সকালে আগুন লাগল সংসদের (Parliament) অ্যানেক্স বিল্ডিংয়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের সাতটি ইঞ্জিন। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।জানা গিয়েছে, সোমবার সকাল সাড়ে সাতটা নাগাদ দিল্লির (Delhi) দমকলের দপ্তরে ফোন আসে। জানানো হয়, সংসদের অ্যানেক্স বিল্ডিংয়ের ছয় তলায় আগুন লেগেছে। খবর পেয়েই তড়িঘড়ি সেখানে ছুটে যান দমকল কর্মীরা। প্রথমে শোনা গিয়েছিল, দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়েছে। পরে জানা যায় সাতটি ইঞ্জিন গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেছে। প্রায় ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান দিল্লির ফায়ার সার্ভিসেসের ডিরেক্টর অতুল গর্গ (Atul Garg)।

[আরও পড়ুন: আলিগড়ে মুসলিম যুবতীকে জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ, কাঠগড়ায় বিজেপি নেত্রী]

কেমন করে এই আগুন লাগল সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে প্রাথমিক তদন্তের পর দমকল ও দিল্লি পুলিশের অনুমান, শর্ট-সার্কিটের জন্যই এই আগুন লাগে। ঘটনায় হতাহতের কোনও খবর এখনও পর্যন্ত নেই। জানা গিয়েছে, করোনার আবহে এমনিতেই সংসদের অ্যানেক্স ভবনে কর্মীদের যাতায়াত কম। অগ্নিকাণ্ড সকালে হওয়ায় অফিসের কর্মীরাও কেউ ছিলেন না। নিরাপত্তার জন্য যাঁরা ছিলেন, তাঁরা ধোঁয়া বের হতে দেখেই নিরাপদ দূরত্বে সরে যান।

[আরও পড়ুন: ভারত-ভুটান সীমান্তে উদ্ধার বিপুল পরিমাণ অস্ত্র, মিলল চিনা বন্দুকও]

উল্লেখ্য, করোনা সংকটের জেরে সংসদের দুই কক্ষ লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন মার্চ থেকেই বন্ধ। মার্চের ২৩ তারিখ বাজেট সেশন স্থগিত হয়ে গিয়েছিল। সূত্রের খবর, সেপ্টেম্বরের ২৩ তারিখের মধ্যে সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরু করতে হবে। কারণ দুই অধিবেশনের মধ্যে ছ’মাসের তফাত রাখা যায় না। তাই যদি হয়, তাহলে এবারে অন্যভাবে অধিবেশনের ব্যবস্থা করা হবে। মানা হবে একাধিক সুরক্ষা ব্যবস্থা। কীভাবে সাংসদদের বসার আয়োজন করা হবে, তাও দেখার। তবে একটি বিষয়ে নিশ্চিত, অধিবেশন আবার শুরু হলে সরকার ও বিরোধী পক্ষের মধ্যে অনেক বিষয়ে আলোচনা-তর্ক হবে।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement