BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আবহে দুর্গাপুজোর আয়োজনে শিথিল হতে পারে দমকল বিধি, ইঙ্গিত মন্ত্রী সুজিত বসুর

Published by: Sayani Sen |    Posted: September 3, 2020 8:14 am|    Updated: September 4, 2020 8:52 am

An Images

বেলাগাম করোনা সংক্রমণ। ভারতে আক্রান্ত ৩৮ লক্ষ ৫৩ হাজার ৪০৭ জন। মৃত্যু হয়েছে ৬৭ হাজার ৩৭৬ জনের। রাজ্যে মোট আক্রান্ত ১,৭১,৬৮১ জন। এখনওপর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩৯৪ জনের। জেনে নিন করোনা সম্পর্কিত সমস্ত আপডেট:

রাত ১০.৪০: কলকাতা পুলিশে কমছে করোনার সংক্রমণ, ফের প্লাজমা দান করলেন তিন পুলিশকর্মী। বৃহস্পতিবার তিনজন পুলিশকর্মী তিন করোনা আক্রান্তকে প্লাজমা দান করে তাঁদের প্রাণ বাঁচান। এদিন সোশ্যাল মিডিয়ায় তিনজন পুলিশের কাছে আবেদন করে জানান, তাদের কারও বাবা, কারও বা পরিচিত করোনায় আক্রান্ত। তাঁদের প্লাজমা থেরাপির অত্যন্ত প্রয়োজন।

রাত ১০: হিমাচল প্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৬৬১৫, মৃত্যু হয়েছে ৪৮ জনের।

রাত ৯.২৮: করোনার ধাক্কায় কলকাতার দুর্গাপুজোর আয়োজনে সাহায্য করতে দমকলের বিধিনিষেধ অনেকটাই শিথিল হতে চলেছে। ইঙ্গিত দিলেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। 

রাত ৯: দিল্লিতে কনটেনমেন্ট জোনের বাইরে পানশালা খোলা হচ্ছে ৯ তারিখ থেকে। ৩০ তারিখ পর্যন্ত পরীক্ষামূলকভাবে খোলা থাকবে বলে সিদ্ধান্ত প্রশাসনের।

রাত ৮.৪৮: পশ্চিমবঙ্গে করোনা গ্রাফে তেমন স্বস্তি নেই। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ২৯৮৪ জন, মৃত্যু হয়েছে ৫৫ জনের।

রাত ৮.৩২: টলিউডে ফের করোনার থাবা। আক্রান্ত ছোটপর্দার আরও দুই অভিনেতা। কোভিড পজিটিভ দেবযানী চট্টোপাধ্য়ায় ও সায়ক চক্রবর্তী।

রাত ৮.১৮:হরিয়ানার সোনেপতে সাই সেন্টারে করোনা আক্রান্ত তিন সিনিয়র কুস্তিগির। দীপক পুনিয়া, নবীন, কৃষাণের রিপোর্ট আজই পজিটিভ এসেছে।

রাত ৮.১০: গোয়ায় বৃহস্পতিবার আক্রান্ত হলেন ৭১৩ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯,৩৫৫।

সন্ধ্যা ৭.৫০: পাঞ্জাবে নতুন করে আক্রান্ত ১৫২৭।

সন্ধ্যা ৭.৪০: করোনাযুদ্ধে জয়ী হলেন রাজ্যের জনস্বাস্থ্য, কারিগরী ও পরিবেশ মন্ত্রী সৌমেন মহাপাত্র। যদিও তাঁর চিকিৎসক ছেলে করোনা পজিটিভ হওয়ায় বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন।

সন্ধ্যা ৬.৪৫:  তামিলনাড়ুতে নতুন করে আক্রান্ত ৫,৮৯২ জন। মৃত্যু হয়েছে ৯২ জনের।

সন্ধ্যা ৬.৩০: প্রধানমন্ত্রী ভারতীয় জনঔষুধি পরিযোজনা প্রকল্পে উৎপাদিত আটটি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিকারী পণ্যের উদ্বোধন করলেন কেন্দ্রীয় সার ও রসায়ন মন্ত্রী ডিভি সদানন্দ গৌড়া।

সন্ধ্যা ৬.১০: মহারাষ্ট্রের পুনেতে আক্রান্তের সংখ্যা ছাড়াল এক লক্ষের গণ্ডি। পুরসভা এখনও পর্যন্ত করোনা মোকাবিলায় ৩০০ কোটি টাকা খরচ করেছে বলে জানালেন পুনের মেয়র মুরলিধর মোহোল।

বিকেল ৫.৪০: আক্রান্ত হয়ে মারা গেলেন মেদিনীপুর কলেজিয়েট স্কুলের সহকারী প্রধানশিক্ষক আশিস কর (৫৫)।

বিকেল ৫.২০:করোনার সংক্রমণ বৃদ্ধির কারণেই রাজ্যের মন্দিরগুলি খোলার ঝুঁকি নিচ্ছে না মহারাষ্ট্র সরকার। বৃহস্পতিবার এই দাবিই করলেন শিব সেনার মুখপাত্র ও রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত।

বিকেল ৪.৫০: বিহারে নতুন করে আক্রান্ত ১৯২২ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮,০২৯।

বিকেল ৪.১৭: করোনামুক্ত হয়ে বিগ বি শুটিং শুরু করার পরই সেটের ২ জন আক্রান্ত। প্রোডাকশন হাউসের তরফে খবর মেলায় চিন্তার পারদ চড়ল সেটে।

বিকেল ৪.১৫: আগামী ৯ এবং ১০ তারিখ বসছে রাজ্য বিধানসভার অধিবেশন। প্রত্যেক বিধায়ক, বিধানসভার কর্মী ও সাংবাদিকদের অ্যান্টিজেন টেস্ট করিয়ে আধঘণ্টার মধ্যে রিপোর্ট সংগ্রহ করতে হবে। করোনা নেগেটিভ হলেই মিলবে বিধানসভা কক্ষে প্রবেশের অনুমতি। বৃহস্পতিবার এছাড়া আরও একাধিক নিয়ম চালু করা হচ্ছে, জানালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

বিকেল ৪টে: দেশজুড়ে ২৯ লক্ষ ৭০ হাজারের বেশি করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন বলে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব।

দুপুর ৩.৪৫: বাদল অধিবেশন চলাকালীন পাঁচদিন অন্তর প্রত্যেক বিধায়কের নমুনা পরীক্ষা হবে বলে জানালেন কর্ণাটকের পরিষদীয় মন্ত্রী।

দুপুর ২.৪৫: ভেষজ উপাদান দিয়ে রোগ প্রতিরোধকারী রুম ফ্রেশনার বানাল পুনের ডিফেন্স ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড টেকনোলজি। করোনার সংক্রমণ রুখতে এটি কার্যকারী ভূমিকা পালন করবে বলেই মনে করছে প্রতিরক্ষা মন্ত্রক।

দুপুর ২.১৫: ‘ব্যাংকিং সেক্টর আমাদের দেশের অর্থনীতির মেরুদণ্ড। তাই আমরা এমন কোনও সিদ্ধান্ত নিতে পারি না যাতে অর্থনীতি দুর্বল হয়ে পড়ে।’ ইএমআই সংক্রান্ত মামলার শুনানি চলাকালীন সুপ্রিম কোর্টে এই মন্তব্যই করলেন সলিসিটার জেনারেল তুষার মেহেতা।

দুপুর ১.১৫: নবান্নের বৈঠকেও স্থির হল না মেট্রো চলাচলের দিনক্ষণ। জিএম-এর সঙ্গে ফের আরেকপ্রস্ত আলোচনার জন্য সময় চাইলেন মেট্রো কর্তারা।

দুপুর ১: হিমাচল প্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬,৪৮২।

বেলা ১২.০৯: আনলক ফোরে জোরকদমে চলছে মেট্রো চলাচলের তোড়জোড়। রাজীব চক মেট্রো স্টেশনে চলছে স্যানিটাইজেশনের কাজ।

বেলা ১১.১৫: আর্টারি-ওয়াঘা সীমান্ত দিয়ে পাকিস্তানে ফেরানো হল ভারতে আটকে পড়া পাকিস্তানের বেশ কয়েকজনকে।

সকাল ১০.৫৫: করোনা সংক্রমণ বৃদ্ধির জেরে উত্তরাখণ্ডের মুখ্যসচিবের দপ্তর।

সকাল ১০.৪৮: মহারাষ্ট্রে করোনা আক্রান্ত আরও ৪২৪ জন পুলিশকর্মী। মৃত্যু হয়েছে আরও ৫ জনের।

সকাল ১০.৪৬: রাজস্থানে আজ সকাল সাড়ে দশটা পর্যন্ত করোনা আক্রান্ত আরও ৭০৫ জন।

সকাল ১০.৪২: ওড়িশায় করোনা আক্রান্ত আরও ৩,৬৩১ জন।

সকাল ১০.২১: বিসিসিআইয়ের সিনিয়র মেডিক্যাল টিমের সদস্য করোনা আক্রান্ত।

সকাল ১০.৯: মেট্রো নিয়ে আজ বৈঠক নবান্নে।

সকাল ৯.৩৯: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৮৩ হাজার ৮৮৩ জন। মৃত্যু হয়েছে ১,০৪৩ জনের।

সকাল ৯.২২: তেলেঙ্গানায় করোনা আক্রান্ত আরও ২,৮১৭ জন।

সকাল ৮.১৮: প্রাক্তন রেসলিং তারকা এবং অভিনেতা ‘দ্য রক’ খ্যাত সস্ত্রীক ডোয়েন জনসন এবং তাঁদের সন্তান করোনা আক্রান্ত। ইনস্টাগ্রামে নিজেই দুঃসংবাদটি জানান।

সকাল ৭.৩৭: প্রয়াত করোনা আক্রান্ত কর্ণাটকের জেডিএস নেতা আপ্পাজি গোদা। 

সকাল ৭.৩৭: ভারতে কমেছে করোনায় মৃত্যুর হার। বেশি করে পরীক্ষা হওয়ার ফলেই খুব তাড়াতাড়ি অসুস্থকে শনাক্ত করে উপযুক্ত চিকিৎসা শুরু করা সম্ভব হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ১১ লক্ষ ৭০ হাজার করোনা পরীক্ষা করা হয়েছে, জানাল স্বাস্থ্যমন্ত্রক। 

সকাল ৬.০৫: অভিনেতা দিলীপ কুমারের ছোট ভাই এহসান খানের মৃত্যু। সম্প্রতি করোনা আক্রান্ত হন তিনি। এছাড়াও একাধিক শারীরিক সমস্যা ছিল তাঁর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement