BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার দেশে চলবে এসি লোকাল ট্রেন!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 18, 2017 3:50 am|    Updated: March 18, 2017 4:21 am

first ac local train of Mumbai taken to trial

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও আধুনিক ও আরামদায়ক হতে চলেছে দেশের অন্যতম ব্যস্ত লোকাল ট্রেন পরিষেবা। সব ঠিকঠাক থাকলে শীঘ্রই মুম্বইয়ে চালু হবে এসি লোকাল ট্রেন। শুক্রবার থেকে শুরু হয়ে গেল তার পরীক্ষাও।

রেলমন্ত্রকের তরফে শীতাতপ নিয়ন্ত্রিত লোকাল ট্রেনের কথা আগেই ঘোষণা করা হয়েছিল। প্রতীক্ষার অবসান ঘটিয়ে এবার ট্র্যাকে নেমে পড়ল ট্রেন। এক রেল আধিকারিক জানান, শুক্রবার ভোরে থানে থেকে তিতওয়ালা পর্যন্ত ট্রেনটির ট্রায়াল হয়েছে। আলাদা আলাদা বৈশিষ্টের ট্র্যাকে ট্রেনটির গতি, স্বাচ্ছন্দ্য, যাত্রীবহনের ক্ষমতার মতো সবধরনের খুঁটিনাটি বিষয় ট্রায়ালে পরীক্ষা করা হচ্ছে। সবদিক খতিয়ে দেখে রিপোর্ট জমা দেবে রেলের সর্বোচ্চ প্রযুক্তি বিভাগ আরডিএসও। তবে নয়া এসি ট্রেন নিয়ে রিপোর্ট পেতে এখনও অপেক্ষা করতে হবে। কারণ ট্রায়ালের পর্ব এখনও বাকি। ঝুঁকি এড়াতে একাধিক ট্রায়ালের পরই যাত্রী সুবিধার্থে সফর শুরু করবে এসি লোকাল।

[অক্ষয়ের পর এবার সুকমায় শহিদদের পরিবারকে ৬ লক্ষ দান সাইনার]

শনিবার কুরলা থেকে কল্যাণ এবং কাসারা থেকে কারজাত পর্যন্ত হচ্ছে ট্রেনের ট্রায়াল। তবে ট্রায়ালের ক্ষেত্রে আরডিএসও যে রুটটিকে সঠিক বলে বেছে নেবে, এদিন সেই পথেই চালিয়ে দেখা হবে লোকাল ট্রেনটি। ট্রায়ালের দ্বিতীয় পর্বের দায়িত্বে রয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। সেই ট্রায়াল ছ’মাসেরও বেশি সময় নিতে পারে। তাই চলতি বছর বাণিজ্যনগরীর যাত্রীদের এসি লোকালে যাত্রা করার সম্ভাবনা কম বলেই মনে করা হচ্ছে।

[করাচিতে নিখোঁজ দুই ভারতীয় মৌলবী, পাকিস্তানের কাছে তথ্য চাইল ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে