BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার করোনার থাবা ভারতীয় সেনায়, প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত লেহর এক জওয়ান

Published by: Bishakha Pal |    Posted: March 18, 2020 8:54 am|    Updated: March 18, 2020 8:54 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ভারতীয় সেনার এক জওয়ান। এই নিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৬। দিনকয়েক আগে তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। তখনই সোয়াব পরীক্ষা করা হয় জওয়ানের। মঙ্গলবার সেই পরীক্ষার রিপোর্ট আসে। তখনই দেখা যায়, করোনায় আক্রান্ত হয়েছেন ওই জওয়ান।

ভারতীয় সেনায় এটিই প্রথম করোনা সংক্রমণ। এর আগে আর কোনও জওয়ানের দেহে করোনার উপসর্গ মেলেনি। জানা গিয়েছে, ওই জওয়ান লেহ অঞ্চলে কর্মরত। কিছুদিন আগে তাঁর বাবা ইরান থেকে ফিরেছেন। বাবার সঙ্গে দেখা করতে গত ২৫ থেকে ১ মার্চ পর্যন্ত ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন তিনি। বাড়ি থেকে ফেরার পরই তাঁর দেহে করোনার উপসর্গ দেখা যায়। এরপর সোয়াব পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। ইতিমধ্যেই আইসোলেশনে রেখে তাঁর চিকিৎসা শুরু হয়েছে। ওই জওয়ানের বাবা ও বোনের শারীরিক পরীক্ষা করা হয়। তাঁদের শরীরেও করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। তাঁর মাকে আপাতত কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

[ আরও পড়ুন: করোনা LIVE UPDATE: আক্রান্ত WHO’র ২ কর্মী, সংক্রমণ ভারতীয় সেনা জওয়ানের শরীরেও ]

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের (ICMR) তরফে জানানো হয়েছে, করোনা ভাইরাস দেশে দ্রুতহারে ছড়িয়ে পড়ছে ঠিকই। তবে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। কারণ, ভারতে করোনা এখনও দ্বিতীয় পর্যায়ে রয়েছে। তৃতীয় পর্যায়ে পৌঁছয়নি। এই পরিস্থিতির মোকাবিলায় দেশে প্রায় ৭২টি সরকারি পরীক্ষাগার রয়েছে। ICMR-এর ডিরেক্টর জেনারেল ড: বলরাম ভার্গব জানিয়েছেন, এই সপ্তাহের শেষে আরও ৪৯ জন করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

ভারতে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৬। বুধবার সকালে পুণে থেকেও একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। যদিও দেশে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ জনের। তার মধ্যে একজন দিল্লি, একজন কর্ণাটক ও তৃতীয়জন মুম্বইয়ের বাসিন্দা।

[ আরও পড়ুন: করোনার জেরে গ্রাহকদের ডিজিটাল লেনদেনের পরামর্শ দিচ্ছে SBI ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement