BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার জেরে গ্রাহকদের ডিজিটাল লেনদেনের পরামর্শ দিচ্ছে SBI

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 17, 2020 8:25 pm|    Updated: March 17, 2020 8:36 pm

State bank of India suggest to use E-Banking to prevent Coronavirus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে গ্রাহকদের বাঁচাতে পিছিয়ে নেই রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলি। ব্যাংকে না গিয়ে বাড়ি থেকেই ‘ই-ব্যাংকিং’ করার পরামর্শ দিলেন তারা। এতে জমায়েত এড়িয়ে গ্রাহকদের সুস্থ রাখার উপায়ও বাতলে দিলেন তারা।

বিশ্বজুড়ে ক্রমেই বাড়ছে করোনার দাপট। তাল মিলিয়ে করোনার সংক্রমণ রোধে সতর্কবার্তা প্রচার করা হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, কোথাও বেশি জমায়েত করা উচিত নয়। প্রত্যেকের থেকেই একটু দূরত্ব বজায় রেখে কথা বলা উচিত। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) আগেই এই ভাইরাসকে বিশ্বব্যাপী মহামারি বলে ঘোষণা করেছে। ভারতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই ৩ জনের মৃত্যু হয়েছে। এরকম সময়ে দাঁড়িয়ে গ্রাহকদেরও সতর্ক করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। এসবিআইয়ের অনুরোধ, ব্যাংকের শাখায় আসবেন না, দরকারি কাজ মেটান বাড়িতে বসেই। ফলে ব্যাংকের সঙ্গে ডিজিটাল লেনদেনেই ভরসা রাখছে এসবিআই। সোমবার থেকে গ্রাহকদের এই মর্মে বার্তা পাঠাতে শুরু করেছে এসবিআই। তাতে বলা হয়েছে, করোনা ভাইরাসের সংক্র‌মণের সম্ভাবনা এড়াতে যথাসম্ভব কম আসুন ব্রাঞ্চে।

ডিজিটাল ব্যাংকিংয়ের উপরে জোর দিন। অনেক দিন ধরেই এসবিআই গ্রাহকদের অনলাইন লেনদেনে উৎসাহী করতে নানা পদক্ষেপ করেছে। দেশের বৃহত্তম ব্যাংকের তরফে আগেই ইন্টারনেট ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং আইএমপিএস এবং ইয়োনো গ্রাহকদের লেনদেনের ক্ষেত্রে কোনও মূল্য দিতে হবে না বলে নিয়ম করেছে। টাকা তোলা থেকে জমা দেওয়া, অন্য অ্যাকাউন্টে টাকা পাঠানো, পাসবই আপডেট করা সব কাজই এখন ব্যাংকের শাখায় না গিয়েই করা যায়। করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যে নতুন করে গ্রাহকদের ডিজিটাল ব্যাংকিংয়ের উপরে নির্ভরশীল করতে চাইছে এসবিআই।

[আরও পড়ুন: বেহাল অবস্থা কোয়ারেন্টাইনের, স্পেন ফেরত ছাত্রীর ভিডিওয় সামনে এল চাঞ্চল্যকর দৃশ্য]

পাশাপাশি তারা এটিএমগুলিকে জীবাণুমুক্ত করারও চেষ্টা করছেন তারা। কারণ, বিশেষজ্ঞরা জানাচ্ছেন এটিএমগুলি সবধরনের মানুষ ব্যবহার করায় সেখান থেকে করোনা সংক্রমণের প্রভাব সবথেকে বেশি হতে পারে। তবে পশ্চিমবঙ্গে এখনও করোনা আক্রান্তকে পাওয়া যায়নি। তবে মারণ ভাইরাস রুখতে রাজারহাটে ও বেলেঘাটা আইডিতে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে।

[আরও পড়ুন: ‘করোনা জেরে ধ্বংসের মুখে ভারতের অর্থনীতি’, উদ্বেগ প্রকাশ রাহুল গান্ধীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে