BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেহাল অবস্থা কোয়ারেন্টাইনের, স্পেন ফেরত ছাত্রীর ভিডিওয় সামনে এল চাঞ্চল্যকর দৃশ্য

Published by: Bishakha Pal |    Posted: March 17, 2020 6:14 pm|    Updated: March 17, 2020 9:27 pm

Quarantine center in Delhi 'filthy', alleges inmate sparking row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা থেকে বাঁচতে কোয়ারেন্টাইন সবচেয়ে ভাল উপায় বলে জানাচ্ছেন চিকিৎসকরা। দেশের মেট্রো সিটিগুলি-সহ সর্বত্র হাসপাতালগুলিতে আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে। তৈরি হয়েছে কোয়ারেন্টাইনও। বিদেশফেরত ভারতীয় ও ভারতে আসা বিদেশি পর্যটকদের এখানে রেখে পর্যবেক্ষণ চালাচ্ছেন চিকিৎসকরা। তবে এই কোয়ারেন্টাইনগুলির অবস্থা কিন্তু সুবিধাজনক নয়। সম্প্রতি স্পেন ফেরত এক ছাত্রীর ভিডিওয় এসেছে চাঞ্চল্যকর তথ্য।

১৬ মার্চ, সোমবার, দুপুর ১টা নাগাদ স্পেন থেকে ফিরেছেন ওই ছাত্রী। দিল্লির একটি কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। সেখান তাঁকে থাকতে হবে ১৪ দিন। এই ১৪ দিন তাঁকে পর্যবেক্ষণ করবেন চিকিৎসকরা। দ্বারকা পুলিশ ট্রেনিং স্কুলটিকে এখন কোয়ারেন্টাইন করা হয়েছে। সেখানেই রয়েছেন তিনি। সম্প্রতি কোয়ারেন্টাইন থেকে একটি ভিডিওটি শেয়ার করেছেন ২১ বছর বয়সি ওই ছাত্রী। সেখানে কোয়ারেন্টাইনের অবস্থা বেশ খারাপ। বাথরুম অপরিষ্কার। দেওয়াল থেকে খসে পড়ছে পলেস্তারা। ঠিকঠাক স্যানিটাইজডই নয় শৌচালয়।

[ আরও পড়ুন: করোনার জেরে ৫০০ কোটির ধাক্কা, টেকনিশিয়ানদের অর্থ সাহায্যের প্রস্তাব বলিউড পরিচালকদের ]

অন্য একটি ভিডিওয় দেখা গিয়েছে আবর্জনা ছড়িয়ে রয়েছে যত্রতত্র। এমনকী বিছানার আশপাশও পরিষ্কার নয়। ৪০ জনের জন্য মাত্র ৩টি শৌচালয় ও ৫টি বড় বেডরুম রয়েছে কোয়ারেন্টাইন সেন্টারে। এমন পরিস্থিতিতে যে কোনও মানুষ এমনিতেই অসুস্থ হয়ে পড়বে। তার উপর যদি কেউ আগে থেকে অসুস্থ থাকেন, তাহলে তো তাঁকে এই পরিবেশে রাখাই উচিত নয়। তাই ভিডিওয় ওই ছাত্রী WHO ও প্রধানমন্ত্রীকে বিষয়টি খতিয়ে দেখার আরজি জানিয়েছেন।

ওই ছাত্রী এও জানিয়েছেন, এখানে যাঁরা একসঙ্গে রয়েছেন, তাঁদের মধ্যে যদি কেউ করোনায় আক্রান্ত হন, তাহলে সবাই করোনা আক্রান্ত হতে পারেন। করোনা আটকানোর তখন কোনও রাস্তা থাকে না। দিল্লিতে নামার ১২ ঘণ্টা কেটে যাওয়ার পরও তাঁদের কোনও পরীক্ষা হয়নি বলে জানান ওই ছাত্রী। এমনকী কোয়ারেন্টাইন সেন্টারে খাবার ও পর্যাপ্ত জল নেই বলেও জানিয়েছেন তিনি। রাত ১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শুধু জলের বন্দোবস্ত থাকে। স্পেনের ছাত্রীর এই ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই কোয়ারেন্টাইনের এই অবস্থা দেখে আশঙ্কা প্রকাশ করেছেন।

[ আরও পড়ুন: করোনা থেকে বাঁচতে এবার সেল্‌ফ আইসোলেশনে দিলীপ কুমার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে