BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লক্ষ্মীবারেই প্রথম উড়ান ‘টাটা এয়ার ইন্ডিয়া’র, তবে এখনই থাকছে না সংস্থার ব্যানার

Published by: Kishore Ghosh |    Posted: January 27, 2022 11:32 am|    Updated: January 27, 2022 6:46 pm

First flight of Tata Air India on Thursday Since Tata Takeover | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ লক্ষ্মীবারেই প্রথম উড়ান! টাটা গ্রুপের (Tata Sons) সঙ্গে জোট বেঁধে পথ চলা শুরু এয়ার ইন্ডিয়ার (Air India)। ৬৯ বছর পর জোট বাঁধল দুই সংস্থা। বুধবার টাটা গ্রুপ দাবি করেছে, আজ মুম্বই থেকে ওড়া ৪টি উড়ানে যাত্রীদের জন্য থাকবে উন্নত খাবার। যদিও বৃহস্পতিবারেই এয়ার ইন্ডিয়ার উড়ানে থাকছে না রতন টাটার সংস্থার ব্যানার। এদিন এয়ার ইন্ডিয়ার আনুষ্ঠানিক হস্তান্তরের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে দেখা করেন টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখারণ (N Chandrasekaran)। তারপরেই সম্পন্ন হল আনুষ্ঠানিক হস্তান্তর।  

২০২১ সালের ৮ অক্টোবর এয়ার ইন্ডিয়া কিনে নেয় টাটা গ্রুপ। ১৮ হাজার কোটি টাকার বিনিময়ে হস্তান্তর হয় এয়ার ইন্ডিয়ার। সেই সময়েই টাটার তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, এয়ার ইন্ডিয়া পুরনো কর্মীদের ছাঁটাই করা হবে না। প্রথম এক বছর তাঁদেরই রেখে দেওয়া হবে। পরবর্তীতে বিবেচনা করা হবে।

[আরও পড়ুন: খোলনলচে বদলে তৈরি টাটা এয়ার ইন্ডিয়া, যাত্রীদের সুবিধায় ‘১০০ দিনের পরিকল্পনা’]

সংস্থার কর্তারা জানিয়েছেন, আজ  থাকছে না টাটা গ্রুপের ব্যানার। কবে থেকে সমস্ত এয়ার ইন্ডিয়ার বিমান টাটা গ্রুপের ব্যানার উড়বে তা পরে কর্মীদের জানানো হবে। তবে ইতিমধ্যে উন্নত যাত্রী পরিষেবার জন্য যাবতীয় ব্যবস্থা নিয়েছে সংস্থাটি। যার অন্যতম যাত্রীদের জন্য উন্নত খাবারের ব্যবস্থা। বৃহস্পতিবার থেকেই যা মিলবে বলে জানানো হয়েছে।

এদিন এয়ার ইন্ডিয়ার আনুষ্ঠানিক হস্তান্তরের আগে টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন। তারপরেই সম্পন্ন হল ঔপচারিকতা। এয়ার ইন্ডিয়া ফিরল টাটার ঘরে। সাত দশক বাদে ‘মহারাজা’-কে ফিরে পেয়ে উচ্ছ্বসিত টাটা গোষ্ঠী। টাটা সন্সের চেয়ারম্যান বলেন, “আমরা আনন্দিত যে প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়েছে। এয়ার ইন্ডিয়াকে ফিরে পেয়ে আমরা খুব খুশি। আমরা একটি বিশ্বমানের বিমান সংস্থা হয়ে উঠতে সবার সঙ্গে কাজ করার অপেক্ষায় আছি।” 

[আরও পড়ুন: ১৮ হাজার কোটি টাকায় এয়ার ইন্ডিয়া কিনে নিল টাটা গোষ্ঠী]

প্রসঙ্গত, কে পাবে এয়ার ইন্ডিয়া, তা নিয়ে টাটার সঙ্গে জোর টক্কর ছিল স্পাইস জেটের প্রতিষ্ঠাতা অজয় সিংয়ের। নিলামের আগে গুঞ্জন ছড়ায়, টাটাকেই জয়ী ঘোষণা করা হবে। যদিও কেন্দ্রের তরফে সেই সময় জানিয়ে দেওয়া হয়, টাটা নিলামে জয়ী হয়ে গিয়েছে এই খবরের সত্যতা নেই। পরে অবশ্য জানা যায়, টাটা গোষ্ঠীই হতে চলেছে এয়ার ইন্ডিয়ার নতুন মালিক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে