BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অফিসযাত্রীদের জন্য সুখবর, বাজারে এল দেশের প্রথম সোশ্যাল ডিসট্যান্সিং বাইক

Published by: Paramita Paul |    Posted: June 28, 2020 10:50 pm|    Updated: June 28, 2020 11:07 pm

First Social Distancing scooter in India with multi facility

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকে হারাতে সামাজিক দূরত্বই একমাত্র দাওয়াই। কিন্তু অফিস-কাছারি যেতে ভরসা তো সেই বাস-ট্রাম। তাতে ভিড় এড়াতে এখন অনেকেঠ স্কুটি বা সাইকেলে ভরসা রাখছেন। এবার তাঁদের জন্য সুখবর। দেশের প্রথম সোশ্যাল ডিসট্যান্সিং বাইক (Social Distancing Bike) নিয়ে হাজির জেমোপাই ইলেকট্রিক (Gemopai Electric)। সেই মিনি ই-স্কুটারের নাম রাখা হয়েছে মিসো (Miso)। যার দামও মধ্যবিত্তের সাধ্যের মধ্যে।

মিনি স্কুটারে দুটি ভ্যারিয়েন্টস আছে। এই মিনি ই-স্কুটারে থাকছে একটি মাত্র সিট। মালপত্র বহন করার জন্য রয়েছে একটি ক্যারিয়ারও। জানা গিয়েছে, সেই ক্যারিয়ারে ১২০ কেজি অবধি ওজনের যে কোনও বস্তু বহন করা যেতে পারে। আর অন্য ভ্যারিয়েন্টস একই, তবে সেখানে কোনও ক্যারিয়ারের অপশন নেই। এই ই-স্কুটারে লিথিয়াম-আয়ন ব্যাটারি রয়েছে। মাত্র দুঘণ্টায় ফুল চার্জ করলে ৭৫ কিলোমিটার অবধি ছুটতে পারে এই মিনি স্কুটার। গতি হতে পারে  ঘণ্টায় সর্বোচ্চ ২৫ কিলোমিটার।

[আরও পড়ুন : লাগাতার বিদ্বেষমূলক পোস্টে বিরক্ত বিজ্ঞাপনদাতারা, বিপুল ক্ষতির মুখে Facebook]

সবচেয়ে মজার বিষয় হল, এই স্কুটার চালাতে কোনও লাইসেন্স লাগবে না। আরটিও দপ্তর থেকে অনুমতিও লাগবে না। জেমোপাই মিসো (Gemopai Miso)-র দামও মধ্যবিত্তের আয়ত্তের মধ্যেই, মাত্র ৪৪ হাজার টাকা।  ইতিমধ্যেই অসাধারণ এই মিনি স্কুটারের বুকিংও শুরু হয়ে গিয়েছে। জুলাই মাস থেকেই ডেলিভারিও শুরু হয়ে যাবে।  ঠিক এই মুহূর্তেই বুকিং করলে ২ হাজার টাকা ছাড় দেওয়া হচ্ছে এই বাইকের উপরে।

জেম রাজপাই ইলেকট্রিক এর সহ-প্রতিষ্ঠাতা অমিত রাজ সিংয়ের কথায়, “একটা সময়ে ব্যবসার দিক থেকে আমরা যখন খুবই ধাক্কা খাচ্ছিলাম, ঠিক তখনই মানুষের সেফটির কথা মাথায় রেখে ব্যবসা চালিয়ে যাওয়াও খুবই দুষ্কর হয়ে দাঁড়াচ্ছিল। এই সংকটজনক পরিস্থিতিতে দাঁড়িয়ে মানুষের জন্য অত্যন্ত নিরাপদ একটি যান হতে চলেছে মিসো (Gemopai Miso)।”

[আরও পড়ুন :চাঙ্গা হবে দেশের অর্থনীতি, ভারতের ক্ষুদ্র ব্যবসায়ীদের এবার ঋণ দেবে Google]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement