BREAKING NEWS

২০ চৈত্র  ১৪২৬  শুক্রবার ৩ এপ্রিল ২০২০ 

Advertisement

‘সঠিক দিশায় প্রথম পদক্ষেপ’, মোদি সরকারের আর্থিক প্যাকেজকে স্বাগত রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: March 26, 2020 4:20 pm|    Updated: March 26, 2020 4:41 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার আর্থিক ধাক্কা সামলাতে ১ লাখ ৭০ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছে মোদি সরকার। কেন্দ্রের এই পদক্ষেপকে স্বাগত জানালেন রাহুল গান্ধী(Rahul Gandhi)। প্রাক্তন কংগ্রেস সভাপতির মতে, এটি সঠিক দিশায় নেওয়া বিজেপি সরকারের প্রথম পদক্ষেপ।

[আরও পড়ুন: ‘গরিবদের অর্থ সাহায্য, ৬ মাসের EMI বাতিল’, করোনা সামলাতে ৮ দাবি কংগ্রেসের]

অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman) জনসাধারণের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণার কিছুক্ষণ আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে সরকারের পাশে থাকার বার্তা দেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। পাশাপাশি উদ্ভূত পরিস্থিতির মোকাবিলায় সরকারকে ৮টি পরামর্শও দেন তিনি। সোনিয়ার সেই পরামর্শ পুরোপুরি না মানলেও আংশিক মেনে নিয়েছে সরকার। অর্থমন্ত্রীর সাংবাদিক বৈঠকের পরই রাহুলকেও দেখা যায় ইতিবাচক মনোভাব দেখাতে। টুইট করে তিনি বলেন, “আজ সরকার যে আর্থিক সহায়তার সিদ্ধান্ত ঘোষণা করল, সেটা সঠিক দিশার প্রথম পদক্ষেপ। কৃষক, শ্রমিক, মজদুর, মহিলা এবং বয়স্কদের কাছে ভারত অনেক ঋণী। ওদেরই চলতি লকডাউনের বোঝা বয়ে বেড়াতে হচ্ছে।”

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় নয়া উদ্যোগ কেন্দ্রের, বাড়ল মনরেগা প্রকল্পের মজুরি]

করোনার আর্থিক ধাক্কা নিয়ে শুরু থেকেই সরব রাহুল। এর ফলে দেশে আর্থিক সুনামি আসতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি। আর্থিক ধাক্কা সামলাতে সরকারের প্রস্তুতি নিয়েও প্রশ্ন তুলেছিলেন। আর্থিক প্যাকেজের দাবিতে সরব হচ্ছিলেন অন্য বিরোধীরাও। এই পরিস্থিতিতে খানিকটা চাপের মুখেই আজ বড়সড় আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন অর্থমন্ত্রী। কৃষক, শ্রমিক, মজদুর থেকে শুরু করে মহিলা এবং বয়স্ক পর্যন্ত  সমাজের প্রায় সব শ্রেণির গরিব মানুষই এর সুবিধা পাবেন।

Advertisement

Advertisement

Advertisement