BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘গরিবদের অর্থ সাহায্য, ৬ মাসের EMI বাতিল’, করোনা সামলাতে ৮ দাবি কংগ্রেসের

Published by: Subhajit Mandal |    Posted: March 26, 2020 1:22 pm|    Updated: March 26, 2020 1:22 pm

Sonia Gandhi has written to Prime Minister Narendra Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে আর্থিক ধাক্কা সামলাতে মোদি সরকারকে ৮ দফা পরামর্শ দিল কংগ্রেস। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বৃহস্পতিবার চিঠি লিখে প্রধানমন্ত্রীকে মহামারি প্রতিরোধে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। পাশাপাশি লকডাউনের জেরে দেশের অর্থনীতি যাতে বিপর্যস্ত না হয়, এবং গরিব ও অসহায়দের সমস্যায় পড়তে না হয়, তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীকে আটটি পরামর্শ দিয়েছেন।

[আরও পড়ুন: ‘সামর্থ্য থাকলে ৯টি পরিবারের দায়িত্ব নিন’, নবরাত্রিতে অনুরোধ প্রধানমন্ত্রীর]

প্রধানমন্ত্রীকে (Narendra Modi) লেখা চিঠিতে সোনিয়া গান্ধী (Sonia Gandhi) বলছেন, “কংগ্রেস সভানেত্রী হিসেবে আমি আপনাকে জানাতে চাই যে, সরকার যে পদক্ষেপই নিক কংগ্রেস তার পাশে আছে। সরকারকে সবরকম সাহায্য করতে আমরা প্রস্তুত। অনিশ্চিত এবং চ্যালেঞ্জিং সময়ে আমাদের সবাইকে রাজনীতির ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে এবং দেশের প্রতি কর্তব্য পালন করতে হবে। চিঠিতে সোনিয়া যে আটটি পরামর্শের কথা লিখেছেন, তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল, ৬ মাসের জন্য সমস্তরকমের ঋণের ইএমআই পিছিয়ে দেওয়া, এবং দিনমজুর ক্ষেতমজুর ও কৃষকদের সরাসরি অর্থ সরবরাহ করা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় রাজ্যের সব মদের দোকান বন্ধের নির্দেশ কেরলে]

কংগ্রেসের দাবি আগামী ২১ দিনের জন্য দেশের সমস্ত জনধন অ্যাকাউন্ট হোল্ডার, সরকারি ভাতা প্রাপ্ত, দিনমজুর, নির্মাণ কর্মী এবং মনরেগার শ্রমিকদের অ্যাকাউন্টে সরাসরি সাড়ে সাত হাজার টাকা করে দিতে হবে। এ প্রসঙ্গে রাহুল গান্ধী প্রস্তাবিত ‘ন্যায়’ প্রকল্পের কথাও চিঠিতে উল্লেখ করেছেন সোনিয়া। কংগ্রেস সভানেত্রী লিখছেন, দেশের সব রেশন কার্ড হোল্ডারদের এককালীন ১০ কেজি চাল এবং গম বিনামুল্যে দিতে হবে। সমস্তরকম আর্থিক সাহায্যের পাশাপাশি করোনা আক্রান্তদের চিকিৎসার সমস্ত রকম ব্যবস্থা এবং সংক্রমণ রাখার সমস্ত রকম পন্থা অবলম্বন করতে অনুরোধ জানানো হয়েছে কংগ্রেসের তরফে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে