Advertisement
Advertisement
নরেন্দ্র মোদি

‘সামর্থ্য থাকলে ৯টি পরিবারের দায়িত্ব নিন’, নবরাত্রিতে অনুরোধ প্রধানমন্ত্রীর

পশুপাখিদের জন্যও নাগরিকদের উদ্দেশ্যে বিশেষ অনুরোধ রেখেছেন মোদি।

Take pledge to help 9 families for 21 days, it'll be true Navratri: PM
Published by: Subhajit Mandal
  • Posted:March 26, 2020 8:27 am
  • Updated:March 26, 2020 8:27 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২১ দিনের লকডাউন। এই দীর্ঘ সময়ে ‘দিন আনি দিন খাই’ বা প্রান্তিক মানুষের অন্নের সংস্থান কীভাবে হবে, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অনেকেই। গরিব মানুষের জন্য সরকার কেন আর্থিক প্যাকেজ ঘোষণা করেনি, সে প্রশ্নও উঠেছে বারবার। সরকারিভাবে এর কোনও ব্যবস্থা করতে না পারলেও, প্রান্তিক মানুষের জন্য দলগতভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে চলেছে বিজেপি। আজ থেকে প্রতিদিন দেশজুড়ে অন্তত পাঁচ কোটি গরিব মানুষকে খাবারের যোগান দেওয়ার পরিকল্পনা রয়েছে গেরুয়া শিবিরের। সেইসঙ্গে আর্থিকভাবে সক্ষম সাধারণ নাগরিকদেরও গরিব মানুষের সাহায্যার্থে এগিয়ে আসতে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)।

[আরও পড়ুন: বাড়ল রেলের লকডাউনের সময়সীমা, ১৪ এপ্রিল পর্যন্ত মিলবে না পরিষেবা]

বুধবার নবরাত্রির প্রথম দিন মোদি বলেন, “আপনাদের মধ্যে যাঁদের সামর্থ্য আছে তাঁরা আগামী ২১ দিনের জন্য ৯ পরিবারের দায়িত্ব নিন। এবছর সেটাই হবে আসল নবরাত্রি(Navaratri)।” প্রান্তিক মানুষের পাশাপাশি পশুপাখিদের জন্য নাগরিকদের উদ্দেশ্যে বিশেষ অনুরোধ রেখেছেন মোদি। প্রধানমন্ত্রী বলছেন, “এই লকডাউনের জন্য পশুপাখিদের সমস্যায় পড়তে হবে। আপনাদের কাছে অনুরোধ এই ২১ দিন আপনারা পশুপাখিদের যত্ন নিন।”

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় রাজ্যের সব মদের দোকান বন্ধের নির্দেশ কেরলে]

উল্লেখ্য, কেন্দ্রের তরফে কোনও প্যাকেজ ঘোষণা না করা হলেও বিভিন্ন রাজ্য সরকার নিজেদের সাধ্যমতো প্রান্তিক মানুষের সাহায্যে এগিয়ে এসেছে। কেরল সরকার বিনামূল্যে রেশনের ব্যবস্থা করেছে। গরিব মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে পাঞ্জাব সরকারের পুলিশ। খেটে খাওয়া মানুষদের এককালীন অর্থ সাহায্যের সাহায্যের সিদ্ধান্ত নিয়েছেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাছাড়া সাধারণ মানুষের যাতে খাদ্যাভাব না হয়, বিডিও এবং জেলাশাসকদের এ নিয়ে স্পষ্ট নির্দেশ দেওয়া আছে। এবার প্রান্তিক মানুষদের জন্য আসরে নামলেন প্রধানমন্ত্রীও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ