BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ইসলাম ছেড়ে হিন্দু ধর্ম গ্রহণের জের, সন্তান-সহ ব্যক্তিকে পুড়িয়ে মারার চেষ্টা উত্তরপ্রদেশে

Published by: Soumya Mukherjee |    Posted: January 5, 2021 6:08 pm|    Updated: January 5, 2021 7:31 pm

5 booked for torching house of Muslim man who had converted to Hinduism। Sangbad Pratidin

ঘটনাস্থলে তদন্ত করছে পুলিশ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগে ইসলাম ছেড়ে হিন্দু ধর্ম গ্রহণ করেছিলেন। এর জেরে এক ব্যক্তির বাড়িতে আগুন লাগিয়ে তিন সন্তান-সহ তাঁকে পুড়িয়ে মারার চেষ্টা হল। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের রায়বরেলি (Raebareli) জেলার সালন থানা এলাকার আতাপুর রাতাসো গ্রামে। ইতিমধ্যে স্থানীয় দুটি গ্রামের পঞ্চায়েত প্রধান-সহ পাঁচজনের নামে মামলাও দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত বছর ইসলাম ছেড়ে স্বপরিবারে হিন্দু ধর্ম গ্রহণ করেন আতাপুর রাতাসো (Atapur Rataso) গ্রামের বাসিন্দা মহম্মদ আনোয়ার। ধর্ম বদলে নাম হয় দেব প্রকাশ প্যাটেল। কিন্তু, তারপর থেকেই স্থানীয় দুটি গ্রামের পঞ্চায়েত প্রধান-সহ মুসলিম সম্প্রদায়ের কিছু মানুষ তাঁকে হুমকি দিতে শুরু করে বলে অভিযোগ। যদিও তিনি পুলিশের কাছে এই বিষয়ে অভিযোগ জানাননি। রবিবার দুপুরে আচমকা দেব প্রকাশ প্যাটেলের বাড়িতে চড়াও হয়ে তিন সন্তান-সহ তাঁকে জীবন্ত পুড়িয়ে মারার চেষ্টা করে দুই পঞ্চায়েত প্রধান ও তাদের কয়েকজন সঙ্গী। বাড়িতে ভাঙচুর চালানোর পাশাপাশি আগুনও ধরিয়ে দেয়। প্রাণ বাঁচাতে বাড়ির পিছনে থাকা দরজা দিয়ে পালিয়ে যান দেব। পরে খবর পেয়ে স্থানীয় পুলিশকর্মীদের একটি দল ঘটনাস্থলে পৌঁছয়। দমকলের একটি ইঞ্জিন নিয়ে গিয়ে আগুনও নেভানো হয়। এই ঘটনার জেরে পাঁচ জনের নামে অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তি। তার ভিত্তিতে ইতিমধ্যে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

[আরও পড়ুন: হিন্দু ভোট ভাগাভাগির চেষ্টা! বাংলার বিধানসভা নির্বাচনে শতাধিক আসনে প্রার্থী দেবে শিব সেনা]

দেব প্রকাশ প্যাটেলের অভিযোগ, আমরা যখন ইসলাম ছেড়ে হিন্দু ধর্ম গ্রহণের চেষ্টা করছিলাম তখন থেকেই সমস্যা তৈরির চেষ্টা করছিল স্থানীয় দুই পঞ্চায়েত প্রধান আলি আহমেদ ও তাহির। আমাদের বাধা দেওয়ার চেষ্টা ব্যর্থ হওয়ায় আমার স্ত্রীকে ভুল বোঝায়। এর ফলে আমরা ধর্মান্তরিত হওয়ার পর থেকে বাপের বাড়িতে রয়েছে সে। এর মাঝেই রবিবার আচমকা বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে তিন সন্তান-সহ আমাকে পুড়িয়ে মারার চেষ্টা করে অভিযুক্তরা। ওরা যে এত নিচে নেমে যাবে তা ভাবতে পারেনি।

[আরও পড়ুন: তাজমহলে গেরুয়া ঝান্ডা ওড়ানো নিয়ে তুঙ্গে বিতর্ক, ভিডিও ভাইরাল হতেই গ্রেপ্তার ৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে