BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তাজমহলে গেরুয়া ঝান্ডা ওড়ানো নিয়ে তুঙ্গে বিতর্ক, ভিডিও ভাইরাল হতেই গ্রেপ্তার ৪

Published by: Paramita Paul |    Posted: January 5, 2021 4:09 pm|    Updated: January 5, 2021 4:14 pm

Saffron flag waived in premises of Taj Mahal, video goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাজমহল (Taj Mahal) চত্বরে গেরুয়া পতাকা উড়িয়ে ধৃত হিন্দু ডানপন্থী সংগঠনের চার সদস্য। অভিযোগ, চার যুবক তাজমহলে ঢুকে গেরুয়া পতাকা উড়িয়ে ধর্মীয় বিদ্বেষ তৈরির চেষ্টা করেছেন। সেই কীর্তি ভিডিও করে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আপলোডও করেন তাঁরা। আর সেই ভিডিওই কাল হল তাঁদের। ভাইরাল ভিডিও দেখেই অভিযুক্তদের চিহ্নিত করে পুলিশ।

ঠিক কী ঘটেছে তাজমহলে? অভিযোগ, সোমবার চার যুবক টিকিট কেটেই তাজমহল চত্বরে প্রবেশ করেন। সেখানে তিনজন ব্যাগ থেকে গেরুয়া ঝান্ডা বের করে ওড়াতে থাকেন। আরেক যুবক গোটা ঘটনাটি রেকর্ড করেন। ১৫ সেকেন্ড ও ২৩ সেকেন্ডের ভিডিও দুটি সোশ্যাল মিডিয়ায় আপলোডও করেন তাঁরা। এরপরই তাজমহলের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ জওয়ানরা তাঁদের আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

[আরও পড়ুন : অতিরিক্ত সুবিধা পাচ্ছেন মুসলিম ব্যবসায়ীরা! রেড মিট ম্যানুয়াল থেকে ‘হালাল’ শব্দ সরাল কেন্দ্র]

ধৃত চার যুবক হিন্দু জাগরণ মঞ্চের সদস্য বলে খবর। অভিযুক্তদের নাম গৌরব তলোয়ার, সনু বাঘেল, বিশেষ কুমার এবং ঋষি লাভানিয়া। গৌরব হিন্দু জাগরণ মঞ্চের জেলা সভাপতি। নিয়ম অনুযায়ী, তাজমহল চত্বরে ধার্মিক কার্যকলাপ নিষিদ্ধ। শুধুমাত্র শুক্রবার তাজমহল চত্বরে থাকা মসজিদে নামাজ পড়ার অনুমতি রয়েছে। তাজমহল প্রাঙ্গণে গেরুয়া ঝাণ্ডা তোলায় সোমবার চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ প্রসঙ্গে এসএসপি বাবলু কুমার জানান, সিআইএসএফের অভিযোগ অনুযায়ী চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ (ক) ধারায় মামলা করা হয়েছে। চারজনের বিরুদ্ধে ধর্মীয় কারণে বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যে বিবাদ তৈরির অভিযোগ রয়েছে।

[আরও পড়ুন : নয়াদিল্লির সৌন্দর্য বাড়াতে শতাব্দী প্রাচীন হনুমান মন্দির ভাঙার জের, প্রবল বিক্ষোভ VHP’র]

কিন্তু পতাকা নিয়ে তাজমহল চত্বরে তারা ঢুকল কীভাবে? এ বিষয়ে সিআইএসএফের কমান্ডান্ট রাহুল যাদব বলেন, “আমাদর এখানে মেটাল ডিকেক্টর দিয়ে পরীক্ষা করা হয়। কিন্তু ছোট্ট কাপড়ের টুকরো নিয়ে ঢুকলে তা বোঝা যায় না। সেলফি স্টিক নিয়ে প্রবেশের অনুমতি আছে। তাঁরা সেলফি স্টিকে কাপড় জড়িয়ে উড়িয়েছে। মূলত ইউটিউবে জনপ্রিয়তা বাড়াতেই এই কাজ করেছে তাঁরা।” তবে এই প্রথম না, এর আগেও তাজমহল চত্বরে একাধিকবার ধর্মীয় কার্যকলাপ করেছে ডানপন্থী সংগঠনের সদস্যরা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে