BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বীরভূমের জেলাশাসকের পরিবারে করোনার হানা, আক্রান্ত ৫ সদস্য

Published by: Paramita Paul |    Posted: July 23, 2020 8:27 am|    Updated: July 23, 2020 11:21 pm

An Images

করোনা সংক্রমণ রুখতে আজ রাজ্যজুড়ে লকডাউন। তারমধ্যেই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লক্ষ ৩৮ হাজার ৬৩৫ জন। মৃত ২৯ হাজার ৮৬১ জন।  বাংলায় মোট আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৭৫৭ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ২৬৫ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১১.০৯: বীরভূমের জেলাশাসকের পরিবারে করোনার হানা। আক্রান্ত ৫ সদস্য।

রাত ১১.০৬: তেলেঙ্গানায় নতুন করে করোনা আক্রান্ত ১৫৬৭ জন। 

রাত ১০.৫৯: ঝাড়খণ্ডে রাত ১০টা পর্যন্ত নতুন করে করোনা আক্রান্ত ৪০৫ জন।

রাত ১০.২৬: পূর্ব বর্ধমান জেলায় করোনায় আরও ২ জনের মৃত্যু। এখনও পর্যন্ত মোট মৃত ৭ জন। 

রাত ৯.১৭: রাজস্থানে নতুন করে করোনা আক্রান্ত ৮৮৬ জন। মৃত্যু হয়েছে ১১ জনের।

রাত ৯টা: মধ্যপ্রদেশে আক্রান্ত আরও ৬৩২ জন। মৃত্যু হল ১০ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫ হাজার ৪৭৪। এর মধ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৮০ জনের। চিকিৎসাধীন ৭৩৩৫।

রাত ৮.৩০: গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে আক্রান্ত হলেন ২৪৩৬ জন। মৃত্যু হয়েছে আরও ৩৪ জনের।

রাত ৮.২৫:  আক্রান্ত হলেন গায়ক অভিজিৎ ভট্টাচার্যের ছেলে ধ্রুব ভট্টাচার্য। এপ্রসঙ্গে অভিজিৎ বলেন, ‘হ্যাঁ আমার ছেলে ধ্রুব করোনা ভাইরাসে আক্রান্ত ৷ তবে ছেলে এখন সুস্থ রয়েছে ৷ বাড়িতেই রয়েছে ৷ ধ্রুব একটি রেস্তরাঁ চালায় ৷ বিদেশে যাওয়ার কথা ছিল ওর৷ সেই কারণেই পরীক্ষা করায় ৷ আর তখনই বিষয়টি ধরা পড়ে৷’

রাত ৮.১৫: একইদিনে পূর্ব বর্ধমান জেলার কাটোয়া পুরসভার ১৫ জন কর্মীর করোনা পজিটিভ রিপোর্ট এল। তার সঙ্গে তিন পুলিশকর্মীর শরীরেও সংক্রমণের হদিশ মিলেছে। কাটোয়া মহকুমা হাসপাতালের একজন চিকিৎসকও আক্রান্ত হয়েছেন। এর ফলে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা দেখা দিয়েছে কাটোয়া শহরে। তাই তড়িঘড়ি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করে শনিবার থেকে বুধবার পর্যন্ত টানা পাঁচদিন কাটোয়া শহরে সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

সন্ধে ৭.৩৫: গত ২৪ ঘন্টায় বিধাননগরে আক্রান্ত ১০০ জন। লকডাউনের নিয়ম ভেঙে পুলিশের হাতে গ্রেপ্তার ১৪।

সন্ধে ৭.২৫:  লকডাউনের নিয়ম ভাঙায় খড়গপুরে গ্রেপ্তার ৫৮ জন।

সন্ধে ৭.১৫:  নাগপুর এইমস, আইআইটি যোধপুর ও আইআইটি নাগপুরের যৌথ প্রচেষ্টায় তৈরি হল করোনা আক্রান্তদের ট্র্যাক করার ও তাঁদের উপর নজরদারি চালানোর ডিভাইস। এর ফলে দূর থেকেই তাঁদের শারীরিক অবস্থার খোঁজ রাখা যাবে বলে জানালেন নাগপুর এইমসের অধিকর্তা।

সন্ধে ৭.১০: স্বাস্থ্য কর্মীদের উপর হামলার প্রতিবাদে ২৪ জুলাই দেশব্যাপী প্রতীকী বিক্ষোভের ডাক দিল কর্ণাটক অ্যাসোসিয়েশন অফ রেসিডেন্ড ডক্টরস।

সন্ধে ৭টা: অন্ধ্রপ্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৯৯৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেল। মৃত্যু হল আরও ৬১ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা হল ৭২ হাজার ৭১১ জনের। এর মধ্যে চিকিৎসাধীন ৩৪ হাজার ২৭২ ও মৃত্যু হয়েছে ৮৮৪ জনের।

সন্ধে ৬.৪০: কেরলে আক্রান্ত আরও ১০৭৮ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। এখনও পর্যন্ত চিকিৎসাধীন ৯৪৬৮।

সন্ধে ৬.২০: তামিলনাড়ুতে নতুন করে আক্রান্ত ৬ হাজার ৪৭২ জন আর মৃত্যু হয়েছে ৮৮ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক লক্ষ ৯২ হাজার ৯৬৪ জন। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৩২৩২ ও সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩৬ হাজার ৭৯৩।

সন্ধে ৬.০৭: তুতিকোরিনের ডিএমকে বিধায়ক গীথা জীবন, তাঁর মেয়ে ও জ০ামাই করোনা আক্রান্ত। 

সন্ধে ৬.০০: বকরি-ইদে অনুমতি চেয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন রোজা কমিটির প্রেসিডেন্ট মৌলানা সইদ নুরি। নিয়ম মেনেই বকরি-ইদ পালন করতে অনুমতি চেয়েছে তাঁরা। 

বিকেল ৫.৪৭: ১ মে থেকে ৪,৬১৫ টি শ্রমিক স্পেশাল ট্রেন চলেছে। ঘরে ফিরেছে ৬৩ লক্ষ মানুষ।  ৯ জুলাইয়ে শেষ শ্রমিক স্পেশাল চলেছিল। জানালেন রেল বোর্ডের চেয়্যারম্যান ভি কে যাদব। 

বিকেল ৫.৩৬: সেপ্টেম্বরে বিহারের সাতটি বিধানসভায় উপনির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু বন্যা ও করোনা মহামারীর জন্য তা বাতিল করল নির্বাচন কমিশন। 

বিকেল ৫.২৩: আগামী সপ্তাহে ভারত-ইজরায়েল যৌথভাবে করোনার বিরুদ্ধে লড়াই শুরু করবে। দুদেশের প্রতিনিধিরা মিলে একটি কমিটি তৈরি হবে। যেখানের দু দেশের বিদেশমন্ত্রী ও সচিবরা থাকবেন। 

বিকেল ৫.১৫: করোনামুক্ত নন বিগ বি। ভুয়ো খবর প্রচারিত হয়েছিলেন। টুইট করে জানালেন অমিতাভ বচ্চন।

বিকেল ৫.১০: আনলক-টু পর্বে পাঞ্জাবে সিনেমা. সিরিয়াল ও মিউজিক ভিডিও শুটিংয়ের নিয়মাবলী বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। 

বিকেল ৫.০০: নিয়ম ভেঙে জমায়েত করলেই ১০ হাজার টাকা জরিমানা দিতে হবে বলে জানিয়েছে পাঞ্জাব প্রশাসন।

বিকেল ৪.৩৭: মহারাষ্ট্র প্রশাসনের বিরুদ্ধে আদালতে গেলেন ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রডিউসারস অ্যাসোসিয়েশন। ৬৫ বছর বসয়ীদের রাস্তায় বের হওয়ার উপর নিষেধাজ্ঞা চাপিয়েছে মহারাষ্ট্র সরকার। এর ফলে সিনেমা-সিরিয়ালের শুটিংয়ে অসুবিধা হচ্ছে।

বিকেল ৪.০৫: নার্সিং স্টাফদের কাজ শুরু করার আবেদন জানাল এইমস পাটনা।

দুপুর ৩.৪৬: গত ২৪ ঘণ্টায় উত্তরপ্রদেশে করোনা আক্রান্ত ২ হাজার ৫২৯ জন। এখনও পর্যন্ত অ্যাকটিভ কেস ২১ হাজার ৩ জন। মৃত্যু হয়েছে ১২৯৮ জনের। 

দুপুর ৩.৩৮: করোনামুক্ত অমিতাভ বচ্চন। চলতি মাসের গোড়ায় করোনা আক্রান্ত হয়েছিলেন বিগ বি। আপাতত নানাবতী হাসপাতালে ভরতি রয়েছেন। বিগ বি করোনা মুক্ত বলে খবর সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

দুপুর ৩.০০: দিল্লির Dr. Dang ল্যাবরেটরিতে হবে কো-ভ্যাক্সিনের পরীক্ষামূলক প্রয়োগ। 

 

দুপুর ২.৫০: ঝাড়খণ্ডের সেক্রেটারিয়ট ভবনে করোনা সংক্রমণ। ২৭ জুলাই পর্যন্ত বন্ধ ভবন। হবে স্যানিটাইজিং। 

দুপুর ২.২২: ঝাড়খণ্ডে মহামারী আইন ভাঙলেই ১ লক্ষ টাকা জরিমানা অথবা দু বছরের জেল হতে পারে। মন্ত্রিসভা এই নয়া নির্দেশিকায় সিলমোহর দিয়েছে। 

দুপুর ১.৫৩: অবাক কাণ্ড নিউ আলিপুরে। রাজ্যজুড়ে চলছে লকডাউন। কড়া নজর রাখছে পুলিশ। এমন পরিস্থিতিতে এক ব্যক্তি রাস্তায় বের হন। পুলিশ কারণ জানতে চাইলে বলেন, বাড়িতে বাথরুম নেই। তাই শৌচকর্ম সারতে বেরিয়েছি।  ওই ব্যক্তির নাম-ঠিকানা খাতায় লিখে তাঁকে বাড়ি পাঠিয়ে দিয়েছে পুলিশ।

দুপুর ১.৪০: করোনা সংক্রমণের মোকাবিলায় কাশ্মীরে তৈরি হবে আরও টেস্টিং ল্যাব। এছাড়া কোভিড যোদ্ধাদের পিপিই-সহ একাধিক সরঞ্জাম কিনতে ১৫ কোটি টাকার অনুমোদন করল প্রশাসন। 

দুপুর ১.২০: লেহ-র ডিফেন্স রিসার্চ সেন্টারেও করোনা পরীক্ষা শুরু হল। সেখানে দিনে ৫০টি করে নমুনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছে ডিআরডিও।

দুপুর ১.১২: করোনা সংক্রমণ রুখতে যোগব্যায়াম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে দাবি করা হচ্ছে। তাই আয়ুশ মন্ত্রক এ নিয়ে দেশবাসীর জন্য নির্দিষ্ট প্রোটোকল  তৈরি করুক, এই মর্মে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল এক ব্যক্তি। এদিন তাঁর আবেদন শুনলই না শীর্ষ আদালত। 

দুপুর ১.০৫: শিলিগুড়ির স্টেডিয়ামে সেফ হোমের প্রতিবাদে বিক্ষোভ স্থানীয় বাসিন্দারা। 

বেলা ১২.৩৫: চেন্নাইয়ের রাজভবন করোনার হটস্পটে পরিণত হয়েছে। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪ জন।

বেলা ১২.১৭: কাদের কাদের বেতনহীন ছুটিতে পাঠাবে এয়ার ইন্ডিয়া। তা ঠিক করতে একটি কমিটি তৈরি হয়েছে। আগামী ১১ আগস্ট সেই কর্মীদের নামের তালিকা প্রকাশ করবে বিমান সংস্থা।

বেলা ১২.০০: ফের কি সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটবে কেরল? সিদ্ধান্ত নিতে শুক্রবার সর্বদলীয় বৈঠক ডাকলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

সকাল ১১.৪৭: করোনা আবহে স্কুল ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলির ফি মকুব নিয়ে কোনও রায় দিল সুপ্রিম কোর্ট। তাঁদের দাবি, সারা দেশের স্কুল বা শিক্ষা প্রতিষ্ঠান একরকম নয়। তাই সাধারণ রায় দেওয়া সম্ভব নয়। পিটিশান দায়েরকারীকে হাই কোর্টের দ্বারস্থ হতে পরামর্শ দিয়েছে শীর্। আদালত। 

সকাল ১১.২৫: দুর্গাপুর ফরিদপুর ব্লকের তৃণমূল সভাপতি তথা জেলা কর্মাধক্ষ্য সুজিত মুখোপাধ্যায় করোনায় আক্রান্ত। বুধবার রাতে তার করোনার রিপোর্ট পজিটিভ আসে। সকালে তাঁকে মলানদিঘির করোনা হাসপাতালে ভরতি করা হবে বলে জানা গিয়েছে।

সকাল ১০.৪৭: করোনা আক্রান্ত ও সন্দেহভাজনদের উপর নজরদারি চালাবে স্মার্ট রিস্ট ব্যান্ড। নাগপুর এইমস, যোধপুর আইআইটি ও আইআইটি নাগপুর যৌথভাবে গবেষণা করে এই ব্যান্ড তৈরি করেছে বলে খবর। 

সকাল ১০.৩০: পাকিস্তানে স্মার্ট লকডাউনের ফলে করোনা পরিস্থিতির উন্নতি ঘটেছে। সে দেশের মন্ত্রীর দাবি।

সকাল ১০.০৮: শিলিগুড়িতেও চলছে লকডাউন। শিলিগুড়ি পুরসভার ৪৭ নম্বর ওয়ার্ডে চলছে স্যানিটাইজিং করার কাজ। 

সকাল ১০.০০: কলকাতা শহরে লকডাউনে কড়াকড়ি। নজর রাখতে রাজাবাজারে ড্রোন ওড়াল কলকাতা পুলিশ।

সকাল ৯.৫০: শুনশান কলকাতার রাস্তাঘাট। রাস্তায় যাঁরা বেরিয়েছেন তাঁদের জিজ্ঞাসাবাদ করছেন পুলিশ কর্মীরা। 

সকাল ৯.৩৬: সংক্রমণের পুরনো সব রেকর্ড ভাঙল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪৫,৭২০ জন। একই সময় মৃত্যু হয়েছে ১,১২৯ জনের। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ লক্ষ ৩৮ হাজার ৬৩৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭ লক্ষ ৮২ হাজার ৬০৬ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ৮৬১ জন। 

সকাল ৯.৩০: মোরাদাবাদ স্টেশনে ট্রেনের টিকিটে কিউআর কোড চালু হল। এদিন সকাল থেকেই যাত্রীদের টিকিটে কিউআর কোড চেক করছেন টিকিট পরীক্ষকরা।

সকাল ৯.২০: তামিলনাড়ুর স্নাতকস্তরের সমস্ত সেমিস্টার বাতিল করা হল। তবে চূড়ান্ত বর্ষের পরীক্ষা হবে বলে খবর। 

সকাল ৯.১০: লকডাউনে বাতিল হয়নি উড়ান পরিষেবা। এদিকে গণপরিবহণ পুরোপুরি স্তব্ধ। ফলে বিমান বন্দরে পৌঁছতে সমস্যায় পড়ছেন যাত্রীরা। একই অবস্থায় পড়ছেন অন্য রাজ্য থেকে আসা যাত্রীরাও।

সকাল ৯.০২: এয়ার ইন্ডিয়ার কর্মীদের বিনা বেতনে ছমাস থেকে দুবছরের জন্য ছুটিতে পাঠানোর নির্দেশিকা জারি করল বিমান সংস্থা। 

সকাল ৯.০০: সকাল ৬ টা থেকে বাংলায় সম্পূর্ণ লকডাউন শুরু হয়েছে। চলবে রাত ১০টা পর্যন্ত। জরুরি পরিষেবা ছাড়া বন্ধ বাকি সবকিছুই। ছাড় পায়নি ব্যাংক, পোস্টঅফিসও। 

সকাল ৮.৫০: মধ্যপ্রদেশের ক্যাবিনেট মন্ত্রী করোনা আক্রান্ত। তিনি গতকাল রাজ্যের মন্ত্রীদের বৈঠকে উপস্থিত ছিলেন। হাজির ছিলেন রাজ্যপালের শেষকৃত্যেও। আপাতত ওই মন্ত্রীকে ভোপালের হাসপাতালে ভরতি করা হয়েছে। 

সকাল ৮.৩৩: ২০২১ সালের আগে বাজারে আসছে না করোনার টিকা। জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। 

সকাল ৮.২০: ব্রাজিলে মোট সংক্রমিতের সংখ্যা ২০ লক্ষের গণ্ডি পেরল। মৃত্যু হয়েছে ৮২,৭৭১ জনের। 

সকাল ৮.১২: আমেরিকায় গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত ৬৩,৯৬৭ জন। জন হপকিন্স বিশ্ববিদ্যাল সূত্রে খবর মিলেছে। 

সকাল ৮.০৭: চলতি বছরের শেষে বাজারে আসতে পারে করোনা ভ্যাক্সিন। জানাল মার্কিন সংস্থা ফাইজার। 

সকাল ৮.০০: চিনে ফের করোনা সংক্রমমণ। নতুন করে ২২ জন সংক্রমিত হয়েছেন বলে খবর। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement