BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ছত্তিশগড়ে বজ্রপাতের বলি ৫, বাজের আগুনে ঝলসে গেল ২৩টি ভেড়াও

Published by: Biswadip Dey |    Posted: August 7, 2022 2:54 pm|    Updated: August 7, 2022 2:54 pm

Five killed in lightning strike incidents in Chhattisgarh। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বজ্রপাতের (Lightning) কবলে ছত্তিশগড়ে (Chhattisgarh) মৃত্যুমিছিল। শনিবার বিকেলে রাজ্যে বাজ পড়ে মারা গেলেন ৫ জন। আহত হয়েছেন ৪ জন। পাশাপাশি ২৩টি ভেড়ারও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, নিহতদের মধ্যে ১৮ বছরের কিশোরী শ্যাম কুমারী ও ৩০ বছরের অনিল যাদব একই গ্রাম কিয়ারির বাসিন্দা। এছাড়াও পাশের মধুভা গ্রামে মহেশ ডোংরে নামের এক প্রৌঢ় মাঠে কাজ করার সময় বজ্রাহত হন। এদিকে চোরভট্টি গ্রামে ৫০ বছরের দিলীপ যাদব ছেলের সঙ্গে বাড়ি ফেরার সময় বাজ পড়ে মারা গিয়েছে। সেওনি গ্রামের বিজয় রাঠোরও বজ্রপাতে মারা গিয়েছেন শনিবারই। পাশাপাশি রাজ্যের পামগড় এলাকায় সেমারিয়া গ্রামে বাজ পড়ে ঝলসে গিয়েছে ২৩টি ভেড়া।

[আরও পড়ুন: গরুর সঙ্গে যৌনাচার! বিকৃতকাম যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের]

শনিবারই আবহাওয়া দপ্তরের তরফে প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কা প্রকাশ করা হয়। জানিয়ে দেওয়া হয়, রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত হবে। এই দুর্যোগ চলবে সোম ও মঙ্গলেও। সব মিলিয়ে বুধবার পর্যন্ত রাজ্যে ঝড়বৃষ্টির আশঙ্কা প্রকাশ করা হয়েছে। বিশেষ করে রাজ্যের বস্তার, দান্তেওয়াড়া, বিজাপুর, কোন্ডাগাঁও, কাঙ্কের ও নারায়ণপুর জেলায় আগামী ৭২ ঘণ্টায় প্রবল বৃষ্টিপাত ও বজ্রপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত মাসেও বজ্রপাতে ৫ জনের মৃত্যু হয়েছিল ছত্তিশগড়ে। ২৯ জুলাই রাজ্যের মহাসামুন্দ জেলায় ৫ মহিলার মৃত্যুর পাশাপাশি ৬ জন আহত হন। নিহতরা সকলেই ধানখেতে কাজ করছিলেন। সেই সময়ই সেখানে বাজ পড়ে। তার আগের দিনও যশপুর জেলায় এক ব্যক্তি ও তাঁর ছেলে বজ্রপাতে প্রাণ হারান।

[আরও পড়ুন: ফের সিবিআই হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল, সোমবার যাবেন এসএসকেএমে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে