BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঔরঙ্গাবাদের পর মধ্যপ্রদেশের নরসিংহপুর, ফের মর্মান্তিক দুর্ঘটনার বলি ৫ পরিযায়ী শ্রমিক

Published by: Subhajit Mandal |    Posted: May 10, 2020 8:53 am|    Updated: May 10, 2020 8:53 am

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঔরঙ্গাবাদের মর্মান্তিক ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের পথের বলি ৫ পরিযায়ী শ্রমিক। আহত হয়েছেন আরও অন্তত ১১ জন। এঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। এবার দুর্ঘটনাস্থল মধ্যপ্রদেশের নরসিংহপুর (Narsinghpur) জেলার পাঠা গ্রাম।

শনিবার রাতে ১৬ জন পরিযায়ী শ্রমিকের একটি দল হায়দরাবাদ থেকে উত্তরপ্রদেশ নিজেদের বাড়ি ফিরছিল একটি আম-ভরতি ট্রাকে চেপে। নরসিংহপুরের ওই এলাকায় দুর্ভাগ্যবশত ট্রাকটি উলটে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় পাঁচজনের। ১১ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। এঁদের মধ্যে আশঙ্কাজনক ২ জনকে জব্বলপুরের একটি সরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

[আরও পড়ুন: বাড়ি ফেরার দাবিতে ফের শ্রমিক বিক্ষোভ সুরাটে, পাথরের ঘায়ে জখম পুলিশ]

নরসিংহপুরের জেলাশাসক দীপক সাক্সেনা জানিয়েছেন, আম-ভরতি এই ট্রাকটি উত্তরপ্রদেশের আগ্রা যাচ্ছিল। চালক ও খালাসি-সহ ট্রাকটিতে মোট ১৮ জন যাত্রী ছিলেন। এঁদের মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। ১১ জন আহত। ২ জন সুস্থ আছেন। স্থানীয় হাসপাতালের চিকিৎসক অনিতা আগরওয়াল জানিয়েছেন, আহতদের মধ্যে ৯ জনের অবস্থা স্থিতিশীল। ২ জনের অবস্থা আশঙ্কাজনক। এদের মধ্যে একজনের মাথায় চোট লেগেছে, একজনের পাঁজর ভেঙে গিয়েছে। এই দু’জনকে জব্বলপুরে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে একজন তিনদিন ধরে জ্বর, সর্দিকাশিতে ভুগছেন। তাই মৃতদের-সহ প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হচ্ছে। এঁদের প্রত্যেকের করোনা পরীক্ষা করা হবে।

 

 

[আরও পড়ুন: গুনতে হচ্ছে পুরো ট্রেন ভাড়া, সরকারি ‘প্রতারণায়’ ক্ষুব্ধ পরিযায়ী শ্রমিকরা]

উল্লেখ্য এর আগে মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে ঘুমন্ত অবস্থায় ১৬ জন পরিযায়ী শ্রমিককে পিষে দিয়ে যায় এক মালগাড়ি। এদিনের দুর্ঘটনার ফলে মাত্র ২ দিনের ব্যবধানে ২১ জন পরিযায়ী শ্রমিক দুর্ঘটনার বলি হলেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement