BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

চলন্ত দিল্লি-মারগাঁও এসি স্পেশ্যাল থেকে পলাতক ৫ যাত্রী, কারণ নিয়ে ধোঁয়াশা

Published by: Sayani Sen |    Posted: May 17, 2020 2:19 pm|    Updated: May 17, 2020 2:19 pm

An Images

সুব্রত বিশ্বাস: চলন্ত এসি স্পেশ্যাল থেকে লাফিয়ে নেমে পালিয়ে গেলেন পাঁচ যাত্রী। শুক্রবার বিকেলে দিল্লি থেকে মারগাঁওগামী এসি স্পেশ্যালের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য। রাতভর তল্লাশি চালিয়ে একজনেরও হদিশ পায়নি আরপিএফ। বিষয়টি জেলা প্রশাসনকে জানানোর পর এলাকায় তল্লাশি জারি রয়েছে। যাত্রীদের দিল্লি থেকে কোটা পর্যন্ত টিকিট সংরক্ষণ ছিল, তবে লকডাউনে মাঝ রাস্তায় গঙ্গাপুরে কেন চলন্ত ট্রেন থেকে নেমে গা ঢাকা দিলেন, তা নিয়ে উঠছে প্রশ্ন।

শুক্রবার দিল্লি থেকে মারগাঁও যাচ্ছিল এসি স্পেশ্যাল ট্রেনটি। দিল্লি ছেড়ে কোটা স্টেশনে প্রথম দাঁড়ানোর কথা। কিন্তু বিকেল তিনটে নাগাদ গঙ্গাপুরের কাছে লাইনে কাজ চলায় ট্রেনটি পনেরো কিলোমিটার গতিতে চলছিল। স্টেশন আসার আগেই পাঁচ যাত্রী ট্রেন থেকে লাফিয়ে নেমে পালাতে শুরু করেন। আরপিএফ তাড়া করেও নাগাল পায়নি। খবর যায় কন্ট্রোলে। এই পরিস্থিতিতে চলন্ত ট্রেন থেকে নেমে পালিয়ে যাওয়ার ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। আরপিএফকে খুঁজে বের করার নির্দেশ দেওয়ার পর রাতভর তল্লাশি চলে। তল্লাশি চালায় জেলা পুলিশ। কিন্তু আশ্চর্যজনকভাবে তাঁদের খুঁজে পাওয়া যায়নি। রেল সংরক্ষিত চার্ট থেকে জানতে পেরেছে তাঁদের দিল্লি থেকে রাজস্থানের কোটা পর্যন্ত টিকিট সংরক্ষণ ছিল। নাম হেমু যাদব, হরিমোহন, সন্তোষ, সতীশ ও ভূপেন্দ্র। বয়স ৩০-৪০-এর মধ্যে। তাঁদের এভাবে অন্তর্ধান হওয়ার পিছনে কি কারণ রয়েছে, তা জানার চেষ্টা করছে রেল। ঠিকানা ধরে জেলা প্রশাসনকে খুঁজে দেখতে বলা হয়েছে।

[আরও পড়ুন: কাশ্মীরে ফের তুমুল গুলির লড়াই, খতম হিজবুল জঙ্গি ও শহিদ এক জওয়ান]

পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে স্পেশ্যাল ট্রেন চালাচ্ছে রেল। সাধারণ আটকে পড়াদের জন্য এসি স্পেশ্যাল। টিকিট পাওয়াই দুষ্কর। তার উপর টিকিট কেটে মাঝ রাস্তা থেকে উধাও হয়ে যাওয়ায় নানা সন্দেহ দানা বেঁধেছে। তবে কি বাড়ি ফেরার পরিবর্তে অন্য কোনও উদ্দেশ্য ছিল তাদের, মাথাচাড়া দিয়েছে সেই প্রশ্নও।

[আরও পড়ুন: একশো দিনের কাজে ৪০ হাজার কোটি টাকা বরাদ্দ বাড়াল কেন্দ্র, বিশেষ নজর শিক্ষা ও স্বাস্থ্যে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement