৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সোপিয়ানে খতম ৫ জঙ্গি, এলাকায় জোর তল্লাশি ভারতীয় সেনার

Published by: Bishakha Pal |    Posted: August 4, 2018 9:03 am|    Updated: August 4, 2018 9:18 am

Five terrorists shot dead in J&K

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনকাউন্টারে খতম হল পাঁচ জঙ্গি। শনিবার সকালে জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে এই জঙ্গিদের খতম করে ভারতীয় সেনা। রাজধানী শ্রীনগর থেকে ৫৫ কিলোমিটার দূরে ঘটেছে ঘটনাটি। এলাকায় এখনও তল্লাশি চলছে। আর কোনও জঙ্গি সেখানে লুকিয়ে রয়েছে কিনা তা দেখা হচ্ছে।

গুলি বিনিময় শুরু হয় শুক্রবার থেকে। কিল্লোরা গ্রাম প্রথমে জওয়ান ও জঙ্গিদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। শুক্রবার রাতেই জওয়ানদের গুলিতে খতম হয় এক সন্ত্রাসবাদী। তাকে শনাক্ত করা গিয়েছে। সেনা সূত্রে খবর, ওই জঙ্গি লস্কর-ই-তইবার সদস্য ছিল। নাম উমর মালিক। তার কাছ থেকে একটি একে-৮৭ রাইফেল উদ্ধার করেছে সেনা।

কালাপানির ইতিহাস অতীত, নাগরিকপঞ্জিতে নাম নেই বাহাদুর গাঁওবুড়ার পরিবারের ]

শনিবারও অব্যহত ছিল গুলি বিনিময়। জঙ্গিরা ক্রমাগত ভারতীয় সেনাকে লক্ষ্য করে গুলি চালায়। পালটা জবাব দেয় সেনাও। জওয়ানদের চালানো গুলিতে খতম হয় আরও চার সন্ত্রাসবাদী। তাদের দেহ এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। এলাকায় এখনও তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনা। চলছে চিরুনি তল্লাশি।

এই সপ্তাহে ভারত-পাকিস্তান সীমান্তের পরিস্থিতি বেশ উত্তপ্ত। দুই দেশের মধ্যে একাধিকবার গুলি বিনিময় হয়েছে। বৃহস্পতিবার কুপওয়ারা জেলায় দুই জঙ্গিকে খতম করে ভারতীয় সেনা। তারা হিজবুল মুজাহিদিনের সদস্য ছিল। পুলিশ সূত্রে এমন খবর জানা গিয়েছে।

টুইট আক্রমণে নতিস্বীকার, ধর্ষণকাণ্ডে অবশেষে নীরবতা ভাঙলেন নীতীশ ]

এই সপ্তাহের গোড়ার দিকে উত্তর কাশ্মীরের কুপওয়ারার এক পুলিশকর্মীর থেকে একটি INSAS রাইফেলও ছিনতাই করে জঙ্গিরা। তবে সেটি উদ্ধার করাও সম্ভব হয়েছে। পুলিশ সূত্রে খবর, যারা রাইফেল ছিনতাই করেছিল, তারা হিজবুল মুজাহিদিনের জঙ্গি। তারা একাধিক হামলা ও সন্ত্রাসের সঙ্গে জড়িত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে