১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সোশ্যাল মিডিয়ায় জানতে পেরে শিশুর দুধ পৌঁছে দিল রেল কর্তৃপক্ষ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 14, 2017 1:53 pm|    Updated: March 14, 2017 1:53 pm

Following distress twit from couple Railways provide milk to infant

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় সমস্যার কথা শুনে ভারতীয় রেলের এগিয়ে আসার আরও একটি নজির তৈরি হল। ট্রেন থামিয়ে পাঁচ মাসের শিশুর জন্য দুধের ব্যবস্থা করল রেল কর্তৃপক্ষ। হাপা তিরুনেলভেলি এক্সপ্রেসের ঘটনা।

পাঁচ মাসের শিশু সন্তানকে নিয়ে সম্প্রতি গুজরাত থেকে তিরুনেলভেলিগামী হাপা এক্সপ্রেসে উঠেছিলেন এক দম্পতি। খিদের চোটে কাঁদতে শুরু করে তাঁদের শিশু কন্যা কার্তিকী। এদিকে দুধের বোতল ব্যাগ থেকে বের করে মা দেখেন অতিরিক্ত গরমের কারণে তা নষ্ট হয়ে গিয়েছে। কিন্তু পরের স্টেশন রত্নাগিরি আসতে তখনও বেশ কয়েক ঘণ্টা বাকি। দুধ ছিল না ট্রেনের ক্যান্টিনেও। কার্তিকীর কান্না শুনে এগিয়ে আসেন এক সহযাত্রী। ফেসবুক, টুইটারে তার বন্ধুদের কাছে এই সমস্যার কথা জানান। ক্রমেই শেয়ার, রিটুইট হতে থাকে সেই মেসেজ।

এরই মধ্যে আনাঘা নিকম-মগদুম নামে এক মহিলা কোঙ্কন রেলওয়েকে টুইট করে বিষয়টি জানান। সঙ্গে সঙ্গে জবাব আসে রেলওয়ের তরফে। জানতে চাওয়া হয় পিএনআর নম্বর। সবরকম সাহায্যর আশ্বাসও দেওয়া হয় রেলের তরফে। এরপরই কোলাড স্টেশনে থামানো হয় ট্রেনটি। সেখানেই একজন রেলকর্মী দুধের প্যাকেট তুলে দেন ওই শিশুর পরিবারের হাতে। দুধ খেয়ে কান্না থামে ছোট্ট কার্তিকীর। রেলের এই ভূমিকায় দারুণ খুশি প্রত্যেকে।

[শিশু চুরির অভিযোগ, তুলকালাম মেডিক্যাল কলেজে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে