১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জল্পনাই সত্যি, কংগ্রেস ছাড়ার পরে এবার বিজেপিতে যোগ দিচ্ছেন হার্দিক

Published by: Biswadip Dey |    Posted: May 31, 2022 1:47 pm|    Updated: May 31, 2022 3:35 pm

Former Congress leader Hardik Patel to join BJP। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্ভাবনা ছিলই। হার্দিক প্যাটেল (Hardik Patel) কংগ্রেস (Congress) ছাড়তেই গুঞ্জন জোরাল হয়েছিল এবার পদ্ম শিবিরেই যাবেন গুজরাটের ২৮ বছরের পাতিদার নেতা। সেই গুঞ্জন সত্য়ি করে ২ জুন বিজেপিতে যোগ দেবেন তিনি।

মঙ্গলবারই সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার গান্ধীনগরে গুজরাটের বিজেপি (BJP) সভাপতি সি আর প্যাটেলের উপস্থিতিতে সম্পন্ন হবে হার্দিকের বিজেপিতে যোগদানের প্রক্রিয়া। উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ঠিক আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন হার্দিক। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরেই তিনি নানা অভিযোগ করছিলেন কংগ্রেস নিয়ে। মন্তব্য করেছিলেন , ”আমি যেন নাসবন্দি হওয়া বর!”

[আরও পড়ুন: টিকিটের ৩৫ টাকা পেতে পাঁচ বছর লড়াই, অবশেষে ৩ লক্ষ যাত্রীকে অর্থ ফেরাচ্ছে রেল]

গুজরাটের কংগ্রেস সভাপতির মুখে কার্যত বিজেপি বন্দনাও শোনা গিয়েছিল। তিনি বলেছিলেন, ”বিজেপির যে কিছু ভাল দিক আছে, তা মানতেই হবে।” এরপরই জল্পনা শুরু হয়ে যায়, তাহলে কি এবার হাত ছেড়ে পদ্মশিবিরেই যাচ্ছেন তরুণ রাজনৈতিক নেতা? কিন্তু এই সম্ভাবনাকে অস্বীকার করেছিলেন হার্দিক। কিন্তু কয়েকদিন আগে ফের মোদি-ঘনিষ্ঠ আম্বানি-আদানিদের প্রশস্তি শোনা গিয়েছিল তাঁর মুখে। এরপর থেকেই তাঁর বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা আরও জোরাল হয়। যা সত্যি হল অবশেষে।

হার্দিকের কংগ্রেসকে আক্রমণের পরে কংগ্রেসও তাঁকে পালটা ‘সুবিধাবাদী’ বলে কটাক্ষ করেছে। হাত শিবিরের দাবি, গত ৬ বছর ধরেই নাকি বিজেপির সঙ্গে গোপনে যোগাযোগ রেখেই চলছিলেন তরুণ পতিদার নেতা। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া অভিযোগগুলি থেকে অব্যাহতি পেতেই দীর্ঘদিন ধরে তিনি বিজেপি-ঘনিষ্ঠ বলে দাবি করছে কংগ্রেস।

[আরও পড়ুন: বেআইনি ভিসা ইস্যুতে এবার CBI গ্রেপ্তার করল চিদম্বরমপুত্রের ঘনিষ্ঠ বন্ধুকে]

এবছরের শেষেই গুজরাটে বিধানসভা নির্বাচন। তার আগে দলের প্রাক্তন রাজ্য সভাপতির হাত শিবিরে যোগদান যে কংগ্রেসকে আরও অস্বস্তিতে ফেলল তাতে সন্দেহ নেই। কংগ্রেসের তিনদিনব্যাপী চিন্তন শিবিরে বারবার ঘুরে দাঁড়ানোর বার্তা দিতে দেখা গিয়েছিল দলের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীকে। আর সেই শিবির শেষ হওয়ার তিন দিনের মধ্যেই কংগ্রেস ছেড়েছিলেন হার্দিক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে