BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসুন’, ফের কেন্দ্রকে সুর নরম করার আরজি মেহবুবার

Published by: Paramita Paul |    Posted: November 14, 2020 5:28 pm|    Updated: November 14, 2020 5:28 pm

Bengali news: Former Jammu and Kashmir CM Mehbooba Mufti asks India, Pakistan to rise above political compulsions, initiate dialogue | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-পাক সীমান্তে (LoC) চূড়ান্ত উত্তেজনা।। এমন আবহে কেন্দ্রকে সুর নরম করার আরজি জানেলেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি (Mehbooba Mufti)। তাঁর পরামর্শ, রাজনীাতির ঊর্ধ্বে উঠে পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসুক কেন্দ্র সরকার। 

সদ্য বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। কাশ্মীরের বিশেষ মর্যাদা ফেরানোর দাবিতে সরব হয়েছেন তিনি। আন্দোলনেও নেমেছেন। এবার সীমান্তে উত্তেজনার আবহের মধ্যেই দুই দেশকে বৈঠকে বসার পরামর্শ দিলেন মুফতি।

[আরও পড়ুন : ভারতের পালটা মারে সীমান্তের ওপারে বাড়ছে হতাহত, এখনও পর্যন্ত ১১ পাক সেনার মৃত্যু!]

টুইটারে পিডিপি নেত্রী লেখেন, “লাইন অফ কন্ট্রোলের দুপ্রান্তেই বাড়তে থাকা হতাহতের সংখ্যা দেখে গভীরভাবে শোকাহত। ভারত-পাকিস্তান দু’পক্ষই রাজনৈতিক স্বার্থের ঊর্ধ্বে উঠলে শান্তি ফেরানো ও আলোচনা শুরু করা সম্ভব হবে।” এ প্রসঙ্গে তিনি ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রসঙ্গও উল্লেখ করেন। মুফতি লেখেন, “বাজপেয়ীজি ও মুশারফজি যেভাবে সংঘর্ষ বিরতি চুক্তিতে সহমত হয়েছিলেন, এক্ষেত্রেও সেটা করা যেতে পারে।” কিন্তু পাকিস্তানের অতর্কিত হামলায় যেখানে একের পর এক ভারতীয় জওয়ানরা শহিদ হচ্ছেন, সেখান কি আলোচনার আরজি আদৌও ফলদায়ক হবে? তা নিয়ে প্রশ্ন রয়েই গিয়েছে। 

[আরও পড়ুন : নিমেষে গুড়িয়ে যাবে শত্রুর যুদ্ধবিমান, শক্তিশালী মিসাইল সিস্টেমের সফল উৎক্ষেপণ ভারতের]

ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। জম্মু ও কাশ্মীরের দু’টি জায়গায় পাক সেনার গোলাবর্ষণে শহিদ ৫ ভারতীয় সেনা জওয়ান। ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, উরি সেক্টরে শহিদ হয়েছেন দুই জওয়ান। আর গুরেজ সেক্টরে শহিদ আরও একজন। তবে পালটা দিয়ে পাকিস্তানকে নাস্তানাবুদ করে ভারতীয় সেনাও। তাদেরও ১১ জন জওয়ানের মৃত্যু হয়েছে বলে খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে