BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‌কর্ণাটকের প্রাক্তন মন্ত্রীকে ফিল্মি কায়দায় অপহরণ! মোটা অঙ্কের মুক্তিপণ দাবি, তারপর…

Published by: Abhisek Rakshit |    Posted: December 2, 2020 2:25 pm|    Updated: December 2, 2020 4:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপহরণ করা হয়েছিল কর্ণাটকের (Karnataka) প্রাক্তন মন্ত্রী (Former Minister) ভারতুর প্রকাশকে। তিনদিন আটকে রাখার পর ৪৮ লক্ষ টাকার বিনিময়ে ছাড়া পান তিনি। শেষপর্যন্ত গত মঙ্গলবার পুলিশে অভিযোগ দায়ের করেন। অপহরণকারীদের খুঁজতে ইতিমধ্যে তদন্তে নেমেছে পুলিশ।একাধিক ধারায় মামলাও রুজু হয়েছে।

অভিযোগে সদানন্দ গৌড়ার (Sadananda Gowda) মন্ত্রিসভার প্রাক্তন এই মন্ত্রী জানান, গত ২৫ নভেম্বর তাঁকে অপহরণ করা হয়। সেদিন তিনি কোলার গোল্ড মাইনস (Colar Gold Fields) এলাকায় নিজের ফার্মহাউসে যাচ্ছিলেন। আচমকাই পথে তাঁকে এবং তাঁর গাড়ির চালককে অপহরণ করা হয়। তিনি জানান, অপহরণকারীরা সংখ্যায় আটজন ছিল। তাদের কাউকে তিনি চিনতেন না। 

[আরও পড়ুন: সুপ্রিম কোর্ট নিয়ে ‘আপত্তিকর’ কার্টুন! শিল্পীর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

তারা ভারতুর প্রকাশ এবং তাঁর গাড়ির চালককে অপহরণ করে অচেনা একটি জায়গায় নিয়ে যায়। এরপর তিনদিন ধরে সেখানেই আটকে রাখে। লাগাতার মারধরও করা হয়। এর মধ্যেই সেখান থেকে পালাতে সক্ষম হন মন্ত্রীর গাড়ির চালক। শেষপর্যন্ত ৪৮ লক্ষ টাকার বিনিময়ে প্রাক্তন মন্ত্রী ভারতুর প্রকাশকে ছেড়ে দিতে রাজি হয় অপহরণকারীরা। এরপর ২৮ নভেম্বর প্রকাশকে বেঙ্গালুরু (Bengaluru) শহরের বাইরে নামিয়ে দেয় তারা।

এরপরই বেল্লান্দুর (Bellandur) পুলিশ স্টেশনে অভিযোগ জানান প্রকাশ ভারতুর। ভারতীয় দণ্ডবিধি ৩৪১, ৩৪২, ৩০৭, ৩৬৪, ৩৬৪A ধারায় মামলা রুজু করা হয়েছে।ইতিমধ্যে অপহরণকারীদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে, শহরের রাস্তার সিসিটিভি ফুটেজও। রাজনৈতিক শত্রুতা নাকি কোনও ব্যক্তিগত কারণে এই অপহরণ, খতিয়ে দেখা হচ্ছে সেটাও। প্রসঙ্গত, কোলার থেকে দু’‌বার নির্দল বিধায়ক হয়েছিলেন প্রকাশ। ২০১২ থেকে ২০১৩ সাল পর্যন্ত বিজেপি (BJP) সরকারের মন্ত্রীও ছিলেন। এরপর ২০১৭ সালে নিজের নাম্মা কংগ্রেস গঠন করেন। কিন্তু ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে (Assembly Election) কোলার থেকে ভোটে দাঁড়ালেও কে শ্রীনিবাস গৌড়ার কাছে পরাজিত হন।

[আরও পড়ুন: আলোচনা ভেস্তে যাওয়ায় আরও তীব্র কৃষকদের বিক্ষোভ, দ্রুত সংসদের অধিবেশনের দাবি কংগ্রেসের

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement