BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কোটি টাকার প্রতারণার অভিযোগ, বিপাকে ‘ফ্লিপকার্ট’-এর দুই প্রতিষ্ঠাতা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 27, 2017 10:42 am|    Updated: September 22, 2019 2:16 pm

Founders of Flipkart booked for 'cheating'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার প্রতারণার অভিযোগ উঠল ফ্লিপকার্ট-এর প্রতিষ্ঠাতাদের বিরুদ্ধে। বেঙ্গালুরুর ইন্দিরানগর থানায় দায়ের হয়েছে অভিযোগ। প্রায় ১০ কোটি টাকা না দেওয়ার অভিযোগ জানানো হয়েছে সংস্থার দুই প্রতিষ্ঠাতা শচীন বনশল ও বিন্নি বনশলের বিরুদ্ধে। অভিযুক্তদের তালিকায় রয়েছে সংস্থার একাধিক কর্তার নামও।

[‘হিন্দুদের উসকানি দিয়ে পাকিস্তানের হাত শক্ত করছে বিজেপি’]

নভেম্বর মাসের ২১ তারিখ এই অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগকারী ইন্দিরানগরের নবীন কুমার নামে ব্যবসায়ী। একটি সি-স্টোর কোম্পানির মালিক নবীন। তাঁর অভিযোগ, বিগ বিলিয়ন সেলের জন্য তাঁর কোম্পানিকে ১৪,০০০ ল্যাপটপ-সহ অন্যান্য ইলেকট্রনিক সামগ্রীর অর্ডার দেওয়া হয় ফ্লিপকার্ট-এর তরফ থেকে। ২০১৫ সালের জুন মাস থেকে ২০১৬-র জুনের মধ্যে এই অর্ডার দেওয়ার কথা ছিল। তাই দেওয়া হয়। ১৪৮২টি ল্যাপটপ ফেরত দেওয়া হয়। কিন্তু বাকি ল্যাপটপের টাকা এখনও দেওয়া হয়নি। টিডিএস ও পরিবহণ খরচও দেওয়া হয়নি। এ বিষয়ে সংস্থার সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয়, ৩,৯০১টি ল্যাপটপ ফেরত দেওয়া হয়েছে। কিন্তু টাকা না দেওয়ার বিষয়ে কোনও উত্তর দেওয়া হয়নি।

নবীন জানান, জনপ্রিয় অনলাইন বিপণি সংস্থার থেকে ৯,৯৬,২১,৪১৯ টাকা পাওনা রয়েছে তাঁর। যা এতদিনেও পাননি তিনি। সে কারণেই পুলিশের দ্বারস্থ হয়েছেন। শচীন ও বিন্নির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪, ৪০৬, ৪২০ নম্বর ধারায় মামলা রুজু করা হয়েছে। অভিযুক্তদের তালিকায় নাম রয়েছে সংস্থার সেল ডিরেক্টর হরি, অ্যাকাউন্ট ম্যানেজার সুমিত আনন্দের মতো একাধিক আধিকারিকের নাম।

[১ কোটি টাকা পেতে নিজেকে ‘মৃত’ বলে ঘোষণা এই মহিলার!]

অবশ্য এই প্রথম নয় এর আগেও এমন ঘটনা ঘটেছে। বছরের শুরুর দিকেই বিনোদনমূলক ওয়েবসাইট টিভিএফ-এর সিইও অনুভব কুমারের বিরুদ্ধেও সংস্থার এক অধস্তন কর্মীকে যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল। এফআইআর দায়ের হলেও অন্তর্বর্তী জামিন পান অনুভব। এরপর প্রকাশ্যেই মুখ খুলে বলেন, ‘কাউকে দেখে আমার সেক্সি লাগলে আমি সেটা বলতে পারব না?’ তাঁর এই মন্তব্যের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। ওই ঘটনার এক মাস না কাটতেই ScoopWhoop ওয়েবসাইটের সহ-প্রতিষ্ঠাতা সুপর্ণ পাণ্ডের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ দায়ের করেন সংস্থারই এক প্রাক্তন সিনিয়র একজিকিউটিভ। এবার প্রতারণায় অভিযুক্ত ফ্লিপকার্ট-এর প্রতিষ্ঠাতারা। যদিও এ বিষয়ে ফ্লিপকার্ট-এর তরফে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[ফের কমছে পিএফের সুদ, চিন্তায় ৪.৫ কোটি গ্রাহক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে