২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুম্বইয়ে জরুরি অবতরণের সময় ভেঙে পড়ল হেলিকপ্টার, মৃত ONGC’র ৪ কর্মী

Published by: Biswadip Dey |    Posted: June 28, 2022 5:43 pm|    Updated: June 28, 2022 5:51 pm

Four people were killed after a helicopter operating for ONGC crashed। Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অয়েল অ্যান্ড ন্যাচরাল গ্যাস কর্পোরেশন লিমিটেড তথা ONGC’র একটি হেলিকপ্টার ভেঙে পড়ে মুম্বইয়ে (Mumbai) ৪ জনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, ওই চপারে ৯ জন ছিলেন। মুম্বই থেকে ৬০ নটিক্যাল মাইল দূরে সাগর কিরণ রিগের কাছে জরুরি অবতরণের সময় সেটি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, জুহু বিমানবন্দরের কর্তা এ কে ভার্মা জানিয়েছেন, ”একটি পবন হংসরাজ হেলিকপ্টার সাতজন ওএনজিসি কর্মী ও চালক দলের দুই সদস্য-সহ সেটি সাগর কিরণ অয়েল রিগের কাছে ভেঙে পড়ে। হেলিকপ্টারটি জরুরি অবতরণ করতে চাইলেও তা মসৃণ হয়নি। শেষ পর্যন্ত ওই দুর্ঘটনায় চারজন কর্মীর মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: অমিতাভ বচ্চনের চেয়েও বড় বাংলোয় থাকেন! সমাজকর্মী তিস্তার গ্রেপ্তারির পরই শুরু চর্চা]

উদ্ধারকাজ চালিয়ে সেখান থেকে তিনজন ওএনজিসি কর্মী ও চালকদের উদ্ধার করা হয়েছে। মৃতদের দেহগুলি কুপার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।” ঠিক কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। উপকূলরক্ষী বিভাগের প্রধান জেনারেল বীরেন্দর পাঠানিয়া জানিয়েছেন, তাঁদের তরফে একটি বিমান পাঠানো হয়েছিল উদ্ধারকাজে। পাশাপাশি ওনজিসির তরফেও একটি হেলিকপ্টার পাঠানো হয়েছে। 

উল্লেখ্য, বছরের শুরুতে ভারতের প্রথম ‘চিফ অব ডিফেন্স স্টাফ’ বিপিন রাওয়াতের মৃত্যু হয়েছিল হেলিকপ্টার দুর্ঘটনাতেই। ১৫ জানুয়ারি তিনি সস্ত্রীক হেলিপকপ্টারে যাওয়ার সময়ে আচমকাই সেটি মাঝ আকাশে ভেঙে পড়ে। চপারে থাকা ১৩ জনেরই মৃত্যু হয় দুর্ঘটনায়।

[আরও পড়ুন: আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মুম্বইয়ের চারতলা বাড়ি, মৃত অন্তত ৪, আটকে বেশ কয়েকজন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে