BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে বানচাল নাশকতার ছক, নিরাপত্তা রক্ষীদের গুলিতে খতম ৪ জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: March 15, 2020 1:13 pm|    Updated: March 15, 2020 4:37 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার সাতসকালে তুমুল গুলির লড়াই শুরু হয়েছে কাশ্মীরের অনন্তনাগ জেলায়। এর ফলে এখনও পর্যন্ত চার জঙ্গির খতম হওয়ার খবর পাওয়া গিয়েছে। তবে এখনও তাদের পরিচয় জানতে পারেননি নিরাপত্তারক্ষীরা। এদিকে এই ঘটনার জেরে অনন্তনাগ ও কুলগাম এলাকায় স্থগিত রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আজ সকালে কাশ্মীরের অনন্তনাগ জেলার দয়ালগাম (Dialgam) এলাকায় আচমকা গুলির শব্দ শুনে চমকে ওঠেন ওই এলাকার বাসিন্দা। নিরাপত্তারক্ষী ও জঙ্গিদের গুলির লড়াইকে কেন্দ্র করে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। পরে ঘটনাস্থল থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার করেন নিরাপত্তারক্ষীরা। মৃতদের পরিচয় জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: ‘নিজেরাই আনুন ব্ল্যাঙ্কেট’, করোনা ঠেকাতে এসি ট্রেনে যাত্রীদের কম্বল দেওয়া বন্ধ ]

 

কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, শনিবার রাতে খবর আসে অনন্তনাগের দয়ালগাম এলাকায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। সেই খবরের ভিত্তিতে সেখানে তল্লাশি চালাচ্ছিলেন পুলিশকর্মী ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা। রবিবার ভোরে তল্লাশি চালানোর সময় তাঁদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। এরপরই উভয়পক্ষের মধ্যে তুমুল লড়াই শুরু হয়। কিছুক্ষণ বাদে গুলি চালানো বন্ধ হলে ঘটনাস্থলে তল্লাশি শুরু করা হয়। সেখান থেকে চার জঙ্গির মৃতদেহ ও প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়।

[আরও পড়ুন: করোনা আতঙ্কের জের, ইটালি থেকে বিশেষ বিমানে ভারতে ফিরলেন ২১১ জন পড়ুয়া]

অন্যদিকে সোপোরের বুলগাম এলাকা থেকে রবিবার দুপুরে এক জইশ-ই-মহম্মদ জঙ্গিকে গ্রেপ্তার করেন নিরাপত্তারক্ষীরা। ধৃতের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও ছটি কার্তুজ উদ্ধার করা হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement