২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘২০২৩ সালের মধ্যে হিন্দু রাষ্ট্র হবে ভারত’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 14, 2017 3:27 pm|    Updated: June 14, 2017 3:31 pm

Fringe Hindu groups meet in Goa today, agenda to turn India into ‘Hindu rashtra’ by 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৩ সালের মধ্যে হিন্দু রাষ্ট্রে পরিণত করতে হবে ভারতকে। গোয়ায় জনজাগ্রতি সমিতির ৪ দিনের জাতীয় সম্মেলনের এটাই এজেন্ডা। বিশ্বের দরবারে ভারতের জায়গা আরও উঁচু করতে এটাই নাকি একমাত্র পথ, বলে মত সম্মেলনের আয়োজকদের। শুধু ভারতের বিভিন্ন প্রান্তই নয়, বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা থেকেও বহু সদস্য এসেছেন সম্মেলনে যোগ দিতে। প্রায় ৪০০ সদস্য এতে যোগ দিয়েছেন। গো-মাংস খাওয়া নিষিদ্ধ করার দাবির স্বপক্ষে আলোচনা হবে এখানে। গোয়ার শিল্পতালুক হিসেবে পরিচিত পোন্ডাতে চলা সম্মেলনে হিন্দু ধর্মের বিভিন্ন দিক নিয়েও আলোচনা চলবে।

[বাংলাদেশে ভূমিধসে বেড়েই চলেছে মৃতের সংখ্যা, ফের প্রবল বর্ষণের ভ্রুকুটি]

সম্প্রতি গো-মাংস বিক্রেতারা গোয়ায় একটি সংগঠন তৈরি করেছে। যার নাম গোয়া ফর বিফ, বিফ ফর গোয়া। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে রোমান ক্যাথলিক চার্চ ও বেশ কিছু স্থানীয় মুসলিম গোষ্ঠী।

beef-ban

এরই মধ্যে গবাদি পশু নির্দেশিকার উপর স্থগিতাদেশ চেয়ে বম্বে হাই কোর্টের গোয়া বেঞ্চের দ্বারস্থ হয়েছে কুরেশি মিট ট্রেডার্স অ্যাসোসিয়েশন। গত মে মাসের ২৬ তারিখ এই নির্দেশিকা জারি করা হয়েছিল। টানাপোড়েন ক্রমশ দানা বাঁধলেও, গোয়ার মনোহর পারিকর সরকার এখনও এই বিষয়ে মুখ খোলেনি। তবে কেন্দ্রের এই সিদ্ধান্ত গোয়ার ব্যবসা ও পর্যটনে যে বেশ প্রভাব ফেলেছে, তা প্রমাণিত।

এই সব ঘটনার বিরোধিতা করেই সম্মেলন সফল করার জন্য জোরদার প্রস্তুতি নিয়েছে হিন্দু সংগঠনটি। পাশাপাশি, সম্মেলন থেকে দেশজুড়ে গো-মাংস বিক্রি বন্ধ ও গরু সংরক্ষণকেন্দ্র তৈরির দাবিও জানানো হবে বলে জানা গিয়েছে। দেশ জুড়ে হিন্দুদের ওপর চলা অত্যাচার রুখতে প্রতিরোধ গড়ে তোলার ডাক দিয়েছেন সম্মেলনের আয়োজকরা। আদর্শ হিন্দু হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা প্রয়োজন বলে এদিন জানিয়েছেন তাঁরা। বাংলাদেশ থেকে অনুপ্রবেশ রুখতে সরকারকে আরও কড়া হওয়ার পরামর্শও দেওয়া হয়েছে। মহাত্মা গান্ধীর আদর্শে অণুপ্রাণিত হয়েই তাদের এই দাবি বলে মত জনজাগ্রতি সমিতির সদস্যদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে