১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিপাকে ‘লিকার ব্যারন’, যে কোনও সময় দেশে ফিরিয়ে আনা হতে পারে বিজয় মালিয়াকে

Published by: Monishankar Choudhury |    Posted: June 3, 2020 7:28 pm|    Updated: June 3, 2020 7:34 pm

Fugitive Businessman Vijay Mallya to be Flown to India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিলেতে পালিয়েও শেষরক্ষা হল না। দীর্ঘদিন ধরে চলা আইনি প্রক্রিয়ার পর যে কোনও মুহূর্তে ‘লিকার ব্যারন’ বিজয় মালিয়াকে দেশে ফিরিয়ে আনা হতে পারে, এমনটাই খবর সংবাদ সংস্থা আইএএনএস সূত্রে। জানা গিয়েছে ইংল্যান্ড থেকে মুম্বই বিমানবন্দরে মালিয়াকে নিয়ে নামবেন ভারতীয় তদন্তকারীরা।

[আরও পড়ুন: দিল্লির হিংসার ‘মাস্টার মাইন্ড’ সেই তাহির হোসেন, চার্জশিটে জানাল পুলিশ]

উল্লেখ্য, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া-সহ একাধিক ভারতীয় ব্যাংক থেকে প্রায় ৯ হাজার কোটি টাকার ঋণ নিয়ে ব্রিটেনে গা ঢাকা দিয়েছেন কিংফিশার এয়ারলাইন্সের কর্ণধার। গত ১৪ মে ইংল্যান্ডের আদালতে বিজয় মালিয়ার ভারতে প্রত্যার্পণ ঠেকানোর আরজি খারিজ হয়ে যায়। ইডি-র তরফে জানানো হয় খুব শিগগির বিজয় মালিয়াকে ইংল্যান্ড থেকে ভারতে প্রত্যার্পণ করা হবে। কেননা তিনি প্রত্যার্পণ রোধের মামালায় পরাজিত হয়েছেন। তবে কবে প্রত্যার্পণ হচ্ছে, তা নিয়ে মুখ খুলতে চাননি ওই ইডি কর্তা।

এদিকে ইংল্যান্ডের আদালত সুবুজ সংকেত দিতেই মালিয়াকে দেশে ফিরিয়ে আনতে কাজ শুরু করে দিয়েছে ইডি ও সিবিআই-এর একটি দল। সিবিআই সূত্রে খবর, মুম্বইয়ে ফিরিয়ে আনা হবে মালিয়াকে। কারণ সেখানেই তাঁর বিরুদ্ধে ঋণখেলাপির মূল মামলাটি দায়ের হয়েছে। ভারতে প্রত্যার্পণের পর বিজয় মালিয়াকে হেফাজতে নেবে সিবিআই। কেননা তাঁর বিরুদ্ধে প্রথম অভিযোগ দায়ের করেছিল সিবিআই। গত ১৪ মে ইংল্যান্ড আদালতে মালিয়ার হারের পর ভারতে প্রত্যার্পণ সংক্রান্ত যাবতীয় বাধা কেটে যায়। এবার আগামী ২৮দিনের মধ্যে নরেন্দ্র মোদি সরকার মালিয়াকে ফিরিয়ে নিয়ে আসবে। ইংল্যান্ডের আদালত মালিয়ার প্রত্যার্পণের আবেদন বাতিল করেছে ১৪ তারিখে। তার পর ২০ দিন ইতিমধ্যেই কেটেছে। ফলে যে কোনও সময় মালিয়াকে দেশে ফিরিয়ে আনা হতে পারে।

[আরও পড়ুন: কেরলে গর্ভবতী হাতি খুনের ঘটনায় গর্জে উঠলেন মন্ত্রী-নেটিজেনরা, অবশেষে দায়ের FIR]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে